বউবাজারে বিপর্যয় থামছেই না, পথ অবরোধে বাসিন্দারা

0

কলকাতা: বউবাজারে বিপর্যয় থামছেই না। বৃহস্পতিবার সকালেও ভেঙে পড়েছে একটি বাড়ির একাংশ। এর পরেই স্থানীয় বাসিন্দারা পথ অবরোধে শামিল হলেন। অবরোধকারীদের দাবি, উপযুক্ত কাগজ এবং পুনর্বাসনের লিখিত আশ্বাস মেট্রো কর্তৃপক্ষের কাছ থেকে না পেলে বাড়ি ছাড়বেন না তাঁরা।

বৃহস্পতিবার সকালে হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের সংযোগস্থলে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। বিবি গাঙ্গুলি স্ট্রিটও অবরোধ করেন তাঁরা। অবরোধের স্থল থেকে নিজেরাই মাইকিং করে তাঁদের দাবির কথা জানান। তাঁদের অভিযোগ, মেট্রো কর্তৃপক্ষ আগাম কিছু জানাচ্ছে না। রাতের অন্ধকারে বাড়ি খালি করার জন্য চাপ দিচ্ছে। তাঁদের এমনও দাবি যে পুনর্বাসনের লিখিত আশ্বাস না পেলে বাড়ি চাপা পড়ে মরতেও রাজি তাঁরা।

আরও পড়ুন গোয়ায় শ্লীলতাহানির শিকার বাংলার সোনাজয়ী সাঁতারু

এরই মধ্যে আরও একটি বাড়ি ভেঙে পড়েছে বউবাজারে। ৯ নম্বর স্যাকরাপাড়া লেনের ওই বাড়িটা রবিবার দিনই ক্ষতিগ্রস্ত হয়েছিল। বুধবার রাত পৌনে দু’টো নাগাদ গোটা বাড়িটাই ভেঙে পড়েছে। একের পর এক বাড়ি ভেঙে পড়ার ঘটনায় তীব্র আতঙ্কে রয়েছেন বাসিন্দারা। আপাতত ওই অঞ্চলে কুড়িটিরও বেশি বাড়ি বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছে। বিপজ্জনক চিহ্নিত হওয়ায় বাড়ি ছাড়তে হচ্ছে রাজ্যের মন্ত্রী তাপস রায়কেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here