শর্তসাপেক্ষে জামিন পেলেন রোদ্দূর রায়

0

কলকাতা: শর্তসাপেক্ষে জামিন পেলেন ইউটিউবার রোদ্দূর রায়। সোমবার তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে হাজির করানো হলে তাঁর বিরুদ্ধে বটতলা থানায় রুজু হওয়া মামলায় অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেন বিচারক। আদালতের নির্দেশ, জাতীয় পতাকার অপমান করার জন্য রোদ্দূরকে ভিডিয়ো করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

এর আগে রবিবার পাটুলি ও লেক থানার মামলায় রোদ্দূরকে অন্তর্বর্তীকালীন জামিনের নির্দেশ দেয় আলিপুর আদালত। হেয়ার স্ট্রিট থানায় এর আগেই জামিন পেয়েছেন রোদ্দূর।

ইউডিউবারের আইনজীবী ইয়াসিন রহমান বলেন, ‘‘রোদ্দূরকে এক হাজার টাকার অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে। জামিনের জন্য পাঁচ হাজার টাকার ব্যক্তিগত বন্ডও জমা দিতে হবে।’’

তিনি আরও জানান, এ ছাড়া রোদ্দূরের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি জাতীয় পতাকার অবমাননা করেছেন। তার জন্য অন্য একটি ভিডিয়ো করে ক্ষমা চাইতে হবে তাঁকে। তবে ওই ভিডিয়ো বিচারপ্রক্রিয়ায় ব্যবহার করা যাবে না।

যে অভিযোগে রোদ্দূরকে গ্রেফতার করা হয়েছিল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নেটমাধ্যমে ‘কু-কথা’ বলার অভিযোগে কলকাতার একাধিক থানায় রোদ্দূরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। হেয়ার স্ট্রিট থানায় দায়ের হওয়া সেই রকমই একটি অভিযোগের ভিত্তিতে গত ৭ জুন গ্রেফতার করা হয়েছিল ইউটিউবারকে। সোমবার সব মামলায় জামিন পেলেন রোদ্দূর।

আরও পড়তে পারেন

পিএসি চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন