ruby general hospital

নিজস্ব সংবাদদাতা, কলকাতা:  কাজ করিয়ে রুবি হাসপাতালের বিরুদ্ধে প্রায় সাত লক্ষ টাকা বকেয়া না মেটানোর অভিযোগ উঠল। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, দেনার দায়ে আত্মঘাতী হয়েছেন দিলীপ রাউত(৪৭) নামে এক ব্যাক্তি। হাসপাতালের বিরুদ্ধে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে পরিবারের তরফে।

মৃতের ঘনিষ্টরা জানান, আড়াই বছর ধরে রুবি হাসপাতালে কাঠ ও রঙের  কাজ করতেন ও কর্মী জোগান দিতেন দিলীপ। গত এক বছরেরও বেশি সময় ধরে প্রচুর কাজ করিয়েও তাঁকে পারিশ্রমিক দেননি হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যের কাছ থেকে টাকা ধার করে শ্রমিকদের পারিশ্রমিক দিতে দিতে সর্বস্বান্ত হয়ে যান তিনি।

মৃত্যুর আগে লেখা জবানবন্দিতে তিনি হাসপাতালের পারচেজ ম্যানেজার এন এন বসাকের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা দেওয়ার অভিযোগ তুলেছেন। এমনকী বাড়ির লোকের সঙ্গেও দুর্ব্যবহার করা হয়। সাদা কাগজে তাঁকে দিয়ে কাজ না করার কথা লিখিয়ে নেওয়ার অভিযোগ করেছেন তিনি। সঙ্গে ছিল ইচ্ছে করে বিল জমা না নেওয়ার অভিযোগ।

এমন পরিস্থিতিতে তাঁর সংসার চলেছে ধারদেনা করে। প্রায় সাড়ে ছয় থেকে সাত লক্ষ টাকা পেমেন্ট বাকি। অসুস্থ হয়ে পড়েছিলেন। গত মঙ্গলবার বিকেল সাড়ে তিনটে নাগাদ এই ঘটনা যথন ঘটে তখন তাঁর স্ত্রী ও মেয়ে হাসপাতালে কথা বলতে গিয়েছিলেন। প্রতিবেশী ছবি মহুরি এসে দেখেন ঘরের দরজা-জানালা সব বন্ধ। রতন নামের আরও একজনকে তিনি ডেকে নিয়ে আসেন। সে কোনওভাবে দরজা খুলে। তারপর রান্না ঘরের মধ্যে দেখে ঝুলন্ত দেহ। বিকেল পাঁচটা নাগাদ পুলিশ আসে। দেহ নিয়ে চলে যায়

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন