১০০ জন দুস্থ শিশুর হাতে পুজোর পোশাক তুলে দিল ‘সহমর্মী’

0
sahamarmi programme
'সহমর্মী'র পোশাক বিতরণ।

ওয়েবডেস্ক: নিউ গড়িয়া স্টেশন সংলগ্ন গড়াগাছা অঞ্চলের দুস্থ শিশুদের হাতে নতুন পোশাক তুলে দিল স্বেচ্ছাসেবী সংস্থা গড়িয়া সহমর্মী সোসাইটি।

সংস্থার অন্যতম কর্ণধার সুব্রত গোস্বামী জানান, মহালয়ার সকালে পোশাক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুজোর আগে মোট ১০০ জন দুস্থ শিশুকে নতুন পোশাক দেওয়া হল।

আরও পড়ুন: ‘প্রয়াস’-এর শিশু পড়ুয়াদের পুজোর পোশাক দিলেন ইন্দাসের বিডিও

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কে কে দাস কলেজের অধ্যক্ষ ড. রামকৃষ্ণ প্রসাদ চক্রবর্তী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজয়গড় জ্যোতিষ রায় কলেজের অধ্যক্ষ ড. রাজ্যশ্রী নিয়োগী।

পোশাক বিতরণ উপলক্ষ্যে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ড. কৃষ্ণা হালদার। ম্যাজিক দেখিয়ে সকলকে আনন্দ দেন জাদুকর এস গুহা। শিশুশিল্পী কৌশানী শীল গান গেয়ে শোনায় এবং নৃত্য পরিবেশন করে শিশুশিল্পী আরাধ্যা বসাক।      

ষষ্ঠীর দিন এই শিশুদের কলকাতার বেশ কিছু বড়ো পুজো ঘুরিয়ে দেখানো হবে বলে সুব্রতবাবু জানান।

উল্লেখ্য, এ বারেও বড়োদিনের ছুটিতে ‘সহমর্মী’র উদ্যোগে চক্ষু অস্ত্রোপচার শিবিরের আয়োজন করা হয়েছে। এ ব্যাপারে ‘সহমর্মী’র দিকে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে শঙ্কর নেত্রালয়। অস্ত্রোপচার শিবিরের আগে সম্ভাব্য রোগীদের প্রাথমিক চক্ষু পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১০, ১৭ এবং ২৪ নভেম্বর সকাল ১০টা থেকে গড়িয়া যাত্রা শুরু সংঘে এবং ১ ডিসেম্বর কে কে দাস কলেজে সকাল ৯টা থেকে উপস্থিত ডাক্তাররা রোগীদের চক্ষু পরীক্ষা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.