Sealdah flyover
ফাইল ছবি

ওয়েবডেস্ক: এক টানা চার দিন অর্থাৎ ৯৬ ঘণ্টা বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল। কেএমডিএ-র তরফে জানানো হয়, শহরের যে ৪৮টি রুগ্‌ণ উড়ালপুলের তালিকা তৈরি হয়েছে, তার মধ্যে রয়েছে এই উড়ালপুলটিও। স্বাভাবিক ভাবেই রক্ষণাবেক্ষণের কাজের জন্য চার দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমনিতে মধ্য কলকাতার গুরুত্বপূর্ণ উড়ালপুল এটি। শহরের বিভিন্ন প্রান্তের সঙ্গে গুরুত্বপূর্ণ রাস্তাগুলির সংযোগও রয়েছে এই উড়ালপুলের সঙ্গে। ফলে টানা চারদিন বন্ধ থাকলেও কলকাতার বিস্তীর্ণ এলাকায় যানজটের আগাম আশঙ্কা করা হচ্ছে।

ইতিমধ্যেই উড়ালপুলের নীচের ব্যবসায়ীদের জায়গা খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে কেএমডিএ। কর্তৃপক্ষ জানিয়েছেন, উড়ালপুলটিতে একাধিক জায়গায় ছোটো-বড়ো গর্ত রয়েছে। দুর্বল অংশের সংখ্যাও খুব একটা কম নয়। সমস্ত রকমের আগাম উদ্যোগ নিয়ে আগামী ১৫-১৮ আগস্ট পর্যন্ত রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ থাকবে উড়ালপুলটি।

এ ব্যাপারে অবশ্য প্রশাসনিক স্তরে আগাম আশঙ্কার কথা অনুমান করে পুলিশের সঙ্গে যৌথ ভাবে তা মোকাবিলার পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। শিয়ালদহ সংলগ্ন এলাকাগুলিতে যাননিয়ন্ত্রণ করে যত‌টা সম্ভব যানজট এড়ানোর পরিকল্পনা নিচ্ছে পুলিশ।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন