প্রতীকী ছবি

কলকাতা: পুজোয় কী বিশেষ ব্যবস্থা থাকছে, তা জানিয়ে দেওয়া হল কলকাতা পুলিশের তরফ থেকে। এ বিষয়ে বৃহস্পতিবার একটি বিবৃতি দেন যুগ্ম পুলিশ কমিশনার (হেড কোয়াটার্স) সুপ্রতিম সরকার।

তিনি জানিয়েছেন, “চতুর্থী দুপুর থেকে কিছুটা ফোর্স নামবে। পঞ্চমী থেকে ৮০০০ পুলিশ কর্মীর পুরো ফোর্স নামবে।” তাঁর কথায় দিনে তিনটে শিফ্‌টে নামবে এই দল। সকাল ৮টা থেকে বিকেল ৪টে, বিকেল ৪টে থেকে রাত ১২টা এবং রাত ১২টা থেকে পরের দিন সকাল আটটা পর্যন্ত। শহরে মোট ৪০০টি পুলিশ পিকেট বসানো হবে বলে জানিয়েছেন তিনি।

শহরের নিরাপত্তার ব্যাপারে তিনি জানান, “২৫টা ডিভিশনাল মোবাইল, ৪৬টা ওয়াচটাওয়ার, ৭৪টা বাড়তি সিসিটিভি থাকবে। পাশাপাশি ট্রমা কেয়ার সেন্টার ২৭টা, ৯টা মিসিং পার্সন স্কোয়াড এবং ২৪টা ভ্রাম্যমাণ স্কোয়াড থাকবে। এ ছাড়াও সাতটা মোবাইল অ্যাসিস্ট্যান্স বুথ থাকবে।”

বিসর্জনের ব্যাপারে সুপ্রতিমবাবু বলেন,”১৯ তারিখ দশমী থেকে ২২ তারিখ দ্বাদশী পর্যন্ত ভাসান চলবে। বিসর্জনের জন্য ২৩টা ঘাটে বিশেষ ব্যবস্থা। স্পিড বোট, ডুবুরি এবং লঞ্চের ব্যবস্থা থাকবে।” এ ছাড়াও ৫০০০ অস্থায়ী হোমগার্ড থাকবে বলেও জানিয়েছেন তিনি।

বিসর্জনের শোভাযাত্রায় কোনো ডিজে রাখার অনুমতি দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দিয়েছেন যুগ্ম কমিশনার। এ ছাড়া পুজোর ক’ দিন বিশেষ নজরদারি চালানো হবে মন্দির, মল প্রভৃতি জায়গায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন