মেট্রো। ফাইল ছবি

খবর অনলাইন ডেস্ক: আগামী বুধবার থেকে চালু হচ্ছে সীমিত সংখ্যক মেট্রো চলাচল। সারা দিনে আপ-ডাউন মিলিয়ে ১২টি স্পেশাল মেট্রো চলবে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা এই ট্রেনগুলিতে চড়তে পারবেন।

অর্থাৎ, সবাই এই স্পেশাল মেট্রোয় উঠতে পারবেন না। মঙ্গলবার এক বিজ্ঞপ্তি জারি করে কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ জানান, মেট্রোকর্মী-সহ হাসপাতাল, ব্যাঙ্ক, সংবাদমাধ্যম, বিমা সংস্থায় কর্মরত বা পুলিশকর্মীরা মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা এই ট্রেনে উঠতে পারবেন।

জানা গিয়েছে, সপ্তাহে ছ’দিন সকাল সাড়ে ৯টা, ১০টা এবং ১০.৪৫টায় দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে ট্রেন ছাড়বে। আবার বেলা সাড়ে ৪টে, ৫টা এবং সাড়ে ৫টায় ছাড়বে ট্রেনগুলি। জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা পরিচয়পত্র দেখানোর পরই ওই ট্রেনে চড়তে পারবেন। সঙ্গে রাখতে হবে স্মার্ট কার্ড।

করোনা সংক্রমণ ঠেকাতে বন্ধ রয়েছে মেট্রো পরিষেবা। তবে ফের চালু করার যাবতীয় সুরক্ষা প্রস্তুতি ক’‌দিনে সেরে রেখেছেন রেখেছেন মেট্রো কর্তৃপক্ষ।গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ২৫ শতাংশ কর্মী নিয়ে চলবে সরকারি-বেসরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস খোলা থাকবে। তবে লোকাল ট্রেন, বাস, মেট্রো আগের মতোই বন্ধ থাকবে। এই বিধিনেষেধ চালু থাকবে আগামী ১ জুলাই পর্যন্ত। এরই মধ্যে মেট্রোর স্পেশাল ট্রেনগুলি চালু করা হল।

আরও পড়তে পারেন: করোনা ভ্যাকসিনের নতুন অ্যাপ চালু করল রাজ্য সরকার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন