শহরের আরও একটি গুরুত্বপূর্ণ সেতু সাময়িক বন্ধের সম্ভাবনা, যানজটের আশঙ্কা

0
ফাইল ছবি

কলকাতা: টালা সেতুর বন্ধের মধ্যে এ বার বিজন সেতু বন্ধের জল্পনা ছড়াল। মনে করা হচ্ছে, স্বাস্থ্যপরীক্ষার জন্য তিন দিন বন্ধ রাখা হতে পারে দক্ষিণ কলকাতার অন্যতম ব্যস্ত এই সেতুটিকে।

সূত্রের খবর, কলকাতা পুলিশ ও কেএমডিএ ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে আলোচনা করেছে। ২২ নভেম্বর থেকে তিন দিন এই সেতুকে বন্ধ রাখা হতে পারে বলে জানা যাচ্ছে।

তবে বিজন সেতু বন্ধ করা হলে বিকল্প কোন পথে গাড়ি চলাচল করবে সে নিয়ে এখনও বিস্তারিত কিছু আলোচনা হয়নি।

একেই টালা সেতুতে বাস চলাচল বন্ধ। তার জেরে উত্তর কলকাতার যান চলাচল বিঘ্নিত। এই পরিস্থিতিতে অন্যান্য সেতু বন্ধ হলে শহরে যানজট তীব্রতর হওয়ার আশঙ্কা।

আরও পড়ুন সংঘাত আরও বাড়ল, সড়কপথে ফরাক্কা পৌঁছে রাজ্য সরকারকে খোঁচা ধনকড়ের

উল্লেখ্য, প্রথম ধাপে শহরের সাতটি সেতুর স্বাস্থ্য পরীক্ষার কাজ পুজোর আগে শেষ হয়েছে। সেই পরীক্ষার ভিত্তিতে বেশ কিছু সুপারিশও করেছে বিশেষজ্ঞ সংস্থা। সেই সুপারিশ দ্রুত কার্যকর করা হবে বলেও জানিয়েছে কেএমডিএ।

সেপ্টেম্বরে বিজন সেতুর স্বাস্থ্যপরীক্ষা করার কথা ছিল। কিন্তু তখন আপত্তি তুলেছিল লালবাজার। পুলিশ জানিয়েছিল, পুজোর সময় সেতু বন্ধ হলে যানজট সামাল দেওয়া তাদের পক্ষে কার্যত অসম্ভব। সে কারণে তখন বন্ধ রাখা হয়নি বিজন সেতুকে।

তবে পুজোর আগে শিয়ালদহ সেতু, কালীঘাট সেতু, বাঘাযতীন উড়ালপুল, অরবিন্দ সেতু, চিংড়িহাটা উড়ালপুল, বঙ্কিম সেতু ও চেতলা লকগেট সেতুর স্বাস্থ্য পরীক্ষার কাজ শেষ হয়েছে। এর মধ্যে শিয়ালদহ সেতুর সুরক্ষার জন্য সেখান থেকে ট্রাম লাইন ও পিচের আস্তরণ সরানোর সুপারিশ দিয়েছে বিশেষজ্ঞ সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.