কলকাতা: এসএসকেএম হাসপাতালে জরুরি বিভাগের সামনে ভয়াবহ আগুন। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ আগুন লাগে সিটি স্ক্যান বিল্ডিংয়ে। তবে হতাহতের কোনো খবর নেই।

খবর পেয়েই দমকলের ন’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে কাজ শুর করে। আগুনের উৎসস্থলে পৌঁছে তা নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। প্রাথমিক ভাবে যা জানা যায় আগুনে কেউ আটকে নেই। তবে এই ঘটনার জেরে রোগী ও তাঁদের আত্মীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

জানা গিয়েছে, এসএসকেএমের এমার্জেন্সির বিল্ডিংয়ের ল্যাবে আগুন লাগে। যেখানে আগুন লেগেছে, সেটি এসএসকেএম-এর এমার্জেন্সি বিল্ডিংয়ের দোতলায় অবস্থিত। সেখানে সিটি স্ক্যান হয়। বেশ কিছু ল্যাবরেটরি রয়েছে। একাধিক শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রও রয়েছে। সেখানে কোনো রোগী ছিলেন না বলেই জানা যায়। তবে হাসপাতালের কর্মী-সহ বেশ কিছু লোকজন ছিলেন। তাঁদের মোটামুটি বের করে আনা গিয়েছে বলেই খবর।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন ছড়িয়ে পড়া আটকে দেওয়া গেছে। তবে ঘটনাস্থলে প্রচুর ধোঁয়া। এইমুহূর্তে আগুন নিয়ন্ত্রণে বলেই খবর দমকল সূত্রে।

দমকল সূত্রে খবর, প্রাথমিক ভাবে অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। কিন্তু আগুন উৎসস্থল কোথায়, তা এখনও স্পষ্ট নয়। তবে কর্মীরা জানান, সিটি স্ক্যান মেশিন থেকেই আগুন লেগে যায়। তাঁরা নিজেরাই প্রথমে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। সঙ্গে সঙ্গে দমকলে খবর পাঠানো হয়। জানা গিয়েছে, সিটি স্ক্যান মেশিন আগুনে পুড়ে গিয়েছে।

ঘটনাস্থলে দাঁড়িয়ে  রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, “আমরা উপরে গিয়েছিলাম। এখনও অবধি যা বুঝতে পারছি একটা স্ক্যান করার মেশিন থেকে আগুন লেগেছে। দমকল এসে নিয়ন্ত্রণে এনেছে। দমকল কাজ করছে। রোগী সরানোর ব্যাপার নেই । ওখানে রোগী নেই”।

আরও পড়ুন: নতুন রাজ্যপাল পেল পশ্চিমবঙ্গ, কে এই সিভি আনন্দ বোস

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন