বাতিল ট্রেন, বিমানভাড়া লাগামছাড়া, পর্যটকদের উত্তরবঙ্গ থেকে ফেরাতে বিশেষ বাসের ব্যবস্থা রাজ্যের

শিলিগুড়ি: উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন। সাধারণ মানুষ আর পর্যটকদের এই অসহায়তার সুযোগ নিয়ে লাগামছাড়া ভাড়া বিমানে। এই পরিস্থিতিতে বিশেষ বাসের ব্যবস্থা করল রাজ্য প্রশাসন।

শিলিগুড়ি থেকে কলকাতা ফেরার জন্য দু’টি সরকারি বাসের ব্যবস্থা করেছে প্রশাসন। এনজেপি স্টেশন থেকে বাস দু’টি কলকাতার উদ্দেশে রওনা দেয় সোমবার সন্ধেয়।  যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে গাড়ি দু’টির সামনে পেছনে দেওয়া হয়েছে পাইলট কার।

শুধুমাত্র পর্যটকরাই নন, উত্তরবঙ্গের স্থানীয় বাসিন্দারাও এই বাসের জন্য উপকৃত হবেন। যদিও বাস পরিষেবা মোটের ওপরে স্বাভাবিকই রয়েছে, কিন্তু ট্রেন বাতিল হওয়ার ফলে বাড়তি চাপ সহ্য করতে হচ্ছে বাসকেও।

এই প্রসঙ্গেই দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকার জানান, “আজ (সোমবার) দু’টো বাসের আয়োজন করা হয়েছে, রেল পরিষেবার অবস্থা যদি আগামীতে একই থাকে তা হলে এ ভাবেই পরিষেবা দেবে রাজ্য সরকার।”

আরও পড়ুন হরিশ্চন্দ্রপুর আর ভালুকার মাঝে কার্যত উপড়ে ফেলা হয়েছে লাইন, কবে চলবে ট্রেন, নিশ্চিত নয় রেল

কিন্তু এরই মধ্যে বিমানভাড়া নিয়ে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন মানুষজন। তাঁদের অভিযোগ, ঝোপ বুঝে কোপ মারার ধান্দা করেছে বিমানসংস্থাগুলি। আজ, মঙ্গলবার বাগডোগরা থেকে শিলিগুড়ি ফেরার বিমানভাড়া সর্বনিম্ন ১৫ হাজার টাকায় যাচ্ছে। বুধবার সর্বনিম্ন ভাড়া ১২ হাজার টাকা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.