দোলের আগে কড়া বিধিনিষেধ জারি পুলিশের

প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: দোলের আগে আগাম সতর্কতা হিসাবে বিধিনিষেধ জারি করল পুলিশ। আগামী ৯ মার্চ (সোমবার) রাজ্যে দোলযাত্রা উৎসব। রঙের উৎসবে যে কোনো ধরনের অবাঞ্ছিত ঘটনা এড়াতেই এই পদক্ষেপ নিল পুলিশ। তবে শুধু দোল নয়, পর দিনের হোলি উপলক্ষেও কড়া নজর রাখবে পুলিশ।

শুক্রবার সব ক’টি থানার ওসিকে নিয়ে বৈঠক করেন লালবাজারের কর্তারা। কোথাও কোনো রকমের অপ্রীতিকর ঘটনা ঘটলেই যাতে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে পারে, সেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, দোলের আগের দিন প্রকাশ্য রাস্তায় ন্যাড়াপোড়া সম্পূর্ণ নিষেধ।

দোলের আনন্দে মাতোয়ারা হয়ে ছাদ অথবা বারান্দা থেকে রং ছুড়তে দেখা যায় অনেককেই। সে ক্ষেত্রে অভিযোগের ভিত্তিতে আটক করা হতে পারে। এমনকী প্রয়োজনে গ্রেফতার পর্যন্ত করতে পারে পুলিশ। একই পদক্ষেপ নেওয়া হতে পারে চলন্ত গাড়ি থেকে রং ছুড়লে অথবা ডিজে বাজিয়ে রাস্তা পরিক্রমা করলে।

পুলিশ সূত্রে খবর, শহরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আগামী সোমবার এবং মঙ্গলবার অতিরিক্ত পাঁচ হাজার পুলিশকর্মীকে নামানো হতে পারে রাস্তায়। প্রায় ৭২০টি পুলিশ পিকেট বসানো হতে পারে বিভিন্ন জায়গায়। একই সঙ্গে থাকবে কুইক রেসপন্স টিম, রেডিও ফ্লাইং স্কোয়াড এবং হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড।

বেপরোয়া ভাবে গাড়ি-বাইক চালালে তৎক্ষণাৎ ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। মাথায় হেলমেট না পরে অথবা মোটর বাইকে ট্রিপল রাইডিং করলেও শাস্তির মুখে পড়তে হবে। একই সঙ্গে শহরের পুকুরগুলিতেও থাকবে পুলিশি নজরদারি।

শহরের রাস্তায় নারী সুরক্ষায় নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। জানা গিয়েছে, ওই দিনগুলিতে কলকাতা পুলিশের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত বাহিনী ‘দ্য উইনার্স’ রাস্তায় টহল দেবে। উৎসবের আবহে যাতে কোনো রকমের অবাঞ্ছিত ঘটনা না ঘটে, সে দিকে কড়া নজর রেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে সমস্ত থানাকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.