কলকাতার ২টি হাসপাতালে চালু ‘স্বাস্থ্য সাথী’ ওয়ার্ড

0

খবর অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘সাস্থ্য সাথী’ (Swasthya Sathi) প্রকল্পে নয়া সংযোজন।

মহানগরের দু’টি বেসরকারি হাসপাতালে চালু হল স্বাস্থ্যসাথী ওয়ার্ড। জানা গিয়েছে, আমরি হাসপাতাল (AMRI Hospitals) এবং আরএন টেগোর ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেসে (RTIICS) এই বিশেষ ওয়ার্ড চালু করা হয়েছে।

Loading videos...

পাশাপাশি আরও দু’টি বেসরকারি হাসপাতাল আগামী সপ্তাহে স্বাস্থ্য সাথী ওয়ার্ড চালু করার প্রস্তুতি সেরে ফেলেছে বলে টাইমস অব ইন্ডিয়ার একটি রিপোর্টে বলা হয়েছে।

জানা গিয়েছে, নিজেদের তিনটি ইউনিটেই (ঢাকুরিয়া, মুকুন্দপুর এবং সল্টলেক) স্বাস্থ্যসাথী ওয়ার্ড রেখেছে আমরি।

অন্যদিকে আরএন টেগোরে ৬৫টি শয্যা রাখা হয়েছে রোগীদের জন্য। কর্তৃপক্ষ জানিয়েছেন, এই শয্যাগুলি সমস্ত সরকারি প্রকল্পের আওতায় থাকা রোগীদের চিকিৎসা পরিষেবায় ব্যবহৃত হবে।

এ ছাড়া মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল এবং আরও একটি বেসরকারি হাসপাতাল পৃথক ওয়ার্ডের পরিকল্পনা নিয়েছে।

প্রসঙ্গত, রাজ্য সরকারে স্বাস্থ্য সাথী প্রকল্পটি শুরু হওয়ার পরে অভিযোগ আসছিল কার্ড থাকা সত্বেও কলকাতার অনেক বেসরকারি হাসপাতাল রোগীদের ফিরিয়ে দিচ্ছে। এই প্রেক্ষিতেই কলকাতার সমস্ত বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গে জরুরি বৈঠক ডেকে কড়া বার্তা দেয় কলকাতা পুরসভা।

প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়, অনুমোদন আসা পর্যন্ত অপেক্ষা করা যাবে না। স্বাস্থ্য সাথী কার্ড থাকলেই রোগীর চিকিৎসা শুরু করে দিতে হবে। সমস্ত বেসরকারি চিকিৎসা কেন্দ্রের সামনে স্বাস্থ্যসাথী কার্ড প্রযোজ্য বলে বোর্ড লাগাতে হবে।

আরও পড়তে পারেন: স্বাস্থ্যসাথী প্রকল্প কেন্দ্রের ঘুম কেড়ে নিয়েছে, পরিসংখ্যান পেশ করে দাবি তৃণমূলের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.