স্কুল, কলেজ খোলার দাবিতে কলকাতার বিভিন্ন জায়গায় বিক্ষোভ, উত্তেজনা বিকাশ ভবনে

0

কলকাতা: স্কুল, কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলি খোলার দাবিতে বৃহস্পতিবার কলকাতার বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখানো হয় বিভিন্ন সংগঠনের তরফে। ছড়ায় উত্তেজনা। এমনকী পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

স্কুল কলেজ খোলার দাবিতে বিকাশ ভবন অভিযান কর্মসূচি নিয়েছিল লকডাউন বিরোধী গণ উদ্যোগ। বিকাশ ভবনে ঢোকার আগে পুলিশ আন্দোলনকারীদের আটকালে শুরু হয় ধস্তাধস্তি। বেশ কয়েকজন আন্দোলনকারীকে আটক করে পুলিশ।

একই দাবিতে এ দিন অভিনব কর্মসূচি নেয় বামপন্থী ছাত্র সংগঠন এসএফআই। বেহালার সখের বাজারে রাস্তায় পড়ুয়াদের বসিয়ে নেওয়া হয় ক্লাস। একই সঙ্গে কলেজ স্ট্রিটে মঞ্চ বেঁধে বিক্ষোভ দেখাচ্ছেন এসএফআই সদস্যরা।

স্কুল-কলেজ খোলার দাবিতে এ দিন পথে নামে এবিভিপি। কলেজ স্ট্রিটে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান বিজেপির ছাত্র সংগঠনের সদস্যরা। ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় তাঁদের।

এ দিনই স্কুল খোলার দাবিতে হাইকোর্টে দায়ের হয় আরেকটি জনস্বার্থ মামলা। স্কুল বন্ধ, অনলাইন ক্লাসের কারণে ড্রপ আউটের সংখ্যা বাড়ছে বলে দাবি করা হয়েছে আবেদনে। স্কুলছুটদের অবিলম্বে শিক্ষাঙ্গনে ফেরাতে স্কুল খোলার আবেদন জানিয়েছেন মামলাকারী শিক্ষক। এই চারটি মামলা দায়ের হল হাইকোর্টে। সব ক’টি মামলাকে একত্রিত করে শুনানির সম্ভাবনা রয়েছে।

আরও পড়তে পারেন:

শেয়ার বাজারে ঘূর্ণিঝড়! দেড় হাজার পয়েন্ট হারিয়ে আপ্রাণ লড়াই সেনসেক্সের

অরুণাচলপ্রদেশ থেকে ‘নিখোঁজ’ ভারতীয় কিশোরকে ফেরাল চিন

নিয়মিত বাজারে পাওয়া যাবে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, মিলল অনুমোদন

মাথা মুড়িয়ে, মুখে কালি লেপে গণধর্ষিতাকে নিয়ে উল্লাস দিল্লির রাস্তায়, গ্রেফতার ৪

দিঘার হোটেলে ভয়াবহ আগুন! প্রাণ ভয়ে হুড়োহুড়ি পর্যটকদের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন