rites rail majherhat
মাঝেরহাট সেতুর ভেঙে পড়া অংশ

কলকাতা: মাঝেরহাট সেতুর একাংশ ভেঙে পড়ায় বিচ্ছিন্ন হয়েছে যোগাযোগ। তবে সাধারণ মানুষের দৈনন্দিন যাতায়াত এবং আসছে দুর্গাপুজোর কথা মাথায় রেখে রাজ্য সরকারের তরফে নেওয়া হল বিকল্প পথ গড়ে তোলার উদ্যোগ। সেতুর দু’পাশের রাস্তাকে খালের উপর কালভার্ট বানিয়ে জোড়া লাগিয়ে এবং রেললাইনে লেভেল ক্রশিং তৈরি করে ওই পথে যান চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারে তরফে।

এ ব্যাপারে অবশ্য প্রয়োজন রেল কর্তৃপক্ষের সম্মতি। যে কারণে রেলকে রাজ্যের তরফে চিঠি দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। আপাতত রাজ্য পূর্ত দফতর স্থির করেছে, নতুন এই বিকল্প পথ গড়ে তুলতে আগামী সোমবার রেলের সঙ্গে একটি বৈঠকের আয়োজন করা হবে। সেখানে সদর্থক ইঙ্গিত মিললেও বিকল্প পথ গড়ে তোলায় হাত লাগাবে দফতর। মাঝেরহাট সেতুর নীচ  দিয়ে পাশ বরাবর রয়েছে রাস্তা। যার মাঝখানে রয়েছে রেললাইন এবং খাল। ওই অংশটিতে কোনো রাস্তা না থাকার দিকটিকেই কাজে লাগাতে চাইছে দফতর। কারণ খালের উপর কালভার্ট তৈরি করার পর রেললাইনের উপর দিয়ে সেই রাস্তা নিয়ে গেলে সহজেই সাময়িক ভাবে যোগাযোগ গড়ে তোলা যাবে। ওই রাস্তায় ফের যান চলাচল সম্ভবপর হবে বলেই পূর্ত দফতরের কর্তাদের অনুমান।


আরও পড়ুন: বিয়ের কার্ডে ‘ইজ্জতঘর’, বাস্তবের ‘টয়লেট এক প্রেম কথা’ দেখা গেল মুর্শিদাবাদে

কিন্তু পুরো পরিকল্পনাটি বাস্তাবায়িত করতে প্রয়োজন রেল কর্তৃপক্ষের সম্মতি। তাঁদের অনুমোদন না মিললে এ ধরনের বিকল্প পথ গড়ে তোলা মোটেই সম্ভব নয়। ফলে আগামী সোমবার রেল কর্তাদের সঙ্গে রাজ্য প্রশাসনের বৈঠকেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে বলে আশা করা যেতে পারে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন