Majherhat

কলকাতা: গত ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট সেতুর একাংশ। স্বাভাবিক ভাবেই দক্ষিণ কলকাতার বেহালার সঙ্গে যোগাযোগ রক্ষাকারী এই সেতুতে বন্ধ হয়ে যায় যান চলাচল। ফলে নিত্যযাত্রীরা পড়েন সমূহ সমস্যায়। তবে সেতুর একাংশ ভেঙে পড়ার পর রাজ্য সরকারের উদ্যোগে রেলের সঙ্গে আলোচনা সাপেক্ষে বিকল্প পথ নির্মাণের প্রক্রিয়া শুরু হয়। জানা গিয়েছে, আগামী ১ সপ্তাহের মধ্যেই নতুন ওই বিকল্প পথ খুলে যাবে।

রেলের তরফে জানানো হয়েছে, প্রস্তাবিত সিগন্যালিং পোস্ট ও পয়েন্ট সরানোর সমস্ত কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। এর পর রাজ্য সরকার উদ্যোগ নিলে ওই রাস্তায় পর্যাপ্ত ব্যবস্থা নিয়ে গাড়ি চালাতে পারবে।

মাঝেরহাট সেতুর সঙ্গে সমান্তরাল ভাবে আলিপুর অ্যাভেনিউ ও হুমায়ুন কবির রোডের মঙ্গে তৈরি হচ্ছে ১টি লেভেল ক্রসিং। পাশাপাশি এই সেতুর পাশে পূর্ব দিকের রাস্তাটিকে বাড়িয়ে দেওয়া হচ্ছে দু’দিকের রেল লাইন পর্যন্ত । ফলে ওই জায়গা থেকে হেঁটে রেললাইন পেরিয়ে তারাতলা ও মোমিনপুরের দিকে যাতায়াত করা সহজ হয়ে যাবে। ইতিমধ্যেই সংলগ্ন খালের উপর হিউম পাইপ ফেলে একটি কার্লভাট তৈরি করা হয়েছে । ওই জায়গা দিয়ে সাড়ে ১২ মিটার প্রশস্ত একটি রাস্তা তৈরি করছে কেএমডিএ।

রাজ্যে ৯৫১ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে ফ্লিপকার্ট

লেভেল ক্রসিং নির্মাণের জন্য রেলের কাছে আবেদন জানিয়েছিল রাজ্য সরকার। রেল রাজ্যের আবেদনে সাড়া দেওয়ার পরই যুদ্ধকালীন তৎপরতায় বিকল্প পথ তৈরির কাজ শুরু হয়ে যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মতোই ১ মাসের মধ্যেই ওই নতুন পথ যাতায়াতের জন্য প্রস্তুত হয়ে যাবে বলে জানা গিয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন