প্রতীকী ছবি

খবর অনলাইনডেস্ক: ইংল্যান্ডের পর এ বার স্কটল্যান্ড (Scotland)। পশ্চিমবঙ্গে তৃতীয় কোভিড ১৯ (Covid 19) আক্রান্তের সন্ধান মিলল। বর্তমানে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি রয়েছেন।

কোভিড ১৯ আক্রান্ত এই তরুণী উত্তর ২৪ পরগনার হাবড়ার বাসিন্দা। কিছু দিন আগেই তিনি ফিরেছেন স্কটল্যান্ড থেকে। শুক্রবার রাতে তাঁর শরীরে কোভিড-১৯ ভাইরাসের (Coronavirus) উপস্থিতির প্রমাণ মেলে। বর্তমানে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর সূত্রে খবর, শুক্রবার রাত সাড়়ে ১১টা নাগাদ নাইসেড থেকে যে তরুণীর নমুনার রিপোর্ট আসে তা ছিল পজিটিভ। তার পর তাঁকে সম্পূর্ণ আলাদা করে একটি আইসোলেশন বেডে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে।

ওই তরুণী স্কটল্যান্ড থেকে ফিরে গৃহ পর্যবেক্ষণে ছিলেন না কি অন্য কোথাও গিয়েছিলেন— সেই তথ্য তাঁর কাছ থেকে জানার চেষ্টা করছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। তাঁর পরিবারের লোকজনের সঙ্গেও কথা বলা হচ্ছে।

আরও পড়ুন একঝাঁক সাংসদকে কোয়ারান্টাইনে পাঠালেন দুষ্মন্ত সিংহ, চিন্তা রাষ্ট্রপতিকে নিয়েও

স্বাস্থ্য দফতরের একটি দল ওই তরুণীর বাড়িতে যাচ্ছে। সেখানে পরিবারের সদস্যদের শারীরিক পরীক্ষা করা হবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, প্রয়োজনে তাঁদের জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে, যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে।

শুক্রবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশি থেকে আসা মানুষদের সতর্ক করছেন। অনেকের বিরুদ্ধে অভিযোগ, হোম কোয়ারান্টাইনে না থেকে এ-দিক ও-দিক ঘুরে বেড়াচ্ছেন। এ নিয়ে রাজ্য স্বাস্থ্য দফতর ও পুলিশ প্রশাসনের কাছে অনেক অভিযোগও আসছে।

পুলিশ অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থাও নিচ্ছে। শুক্রবার দুই বিদেশ ফেরত মহিলাকে হাসপাতালে ভর্তি করিয়েছে পুলিশ। গোটা পরিস্থিতির উপর নজর রাখছে এ রাজ্যের স্বাস্থ্য দফতর।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন