কলকাতা পুরভোটের প্রার্থীতালিকায় বড়ো চমক তৃণমূলের

0

কলকাতা: শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ করল রাজ্যের শাসকদল তৃণমূল। রইল একাধিক চমক। পুরভোটের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হল কলকাতার ছয় বিধায়ক এবং এক সাংসদকে।

কলকাতা পুরসভার কাজ সামলাতে অভিজ্ঞ, পুরনো সৈনিকদের উপরেই ভরসা রাখছে তৃণমূল। এ দিন সাংবাদিক বৈঠক করে প্রার্থীতালিকা ঘোষণা করেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, ১৪৪ টি ওয়ার্ডেই প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। এর মধ্যে তৃণমূলের প্রার্থী ১২৬ জন। অন্যান্য প্রার্থী ১৮ জন। অন্য দিকে, জল্পনা চললেও পুরভোটে লড়বেন ফিরহাদ, অতীন ঘোষ, দেবাশিস কুমার এবং দেবব্রত মজুমদার।

এ দিন কালীঘাটে নিজের বাসভবনে প্রার্থীতালিকা নিয়ে দফায় দফায় বৈঠক করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকৌশলী প্রশান্ত কিশোর, দলের রাজ্য সভাপতি সুব্রত বকসি, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম-সহ দলের শীর্ষ নেতৃত্ব।

এমনিতে ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি নিয়ে চলার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল। স্বাভাবিক ভাবেই ফিরহাদ হাকিম-সহ দলের অন্য বিধায়ক অথবা সাংসদদের পুরভোটের প্রার্থী করা হবে কি না, তা নিয়েই চলছিল জল্পনা। শেষমেশ জানা গেল, সাংসদ মালা রায়-সহ ছয় বিধায়ককে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে। তবে বাদ পড়েছেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

সাংবাদিক বৈঠকে সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, “৮৭ জন বিদায়ী কাউন্সিলর প্রার্থী হচ্ছেন। এর মধ্যে ৮০ জন নিজের পুরনো ওয়ার্ডেই প্রার্থী হবেন। বাকিদের অন্য এলাকায় প্রার্থী করা হয়েছে। একই সঙ্গে ৩৯ জন বিদায়ী কাউন্সিলরকে এ বার আর প্রার্থী করা হয়নি”।

পুরভোটের প্রার্থীতালিকায় প্রাধান‌্য দেওয়া হয়েছে যুব ও মহিলাদের। নতুন নেতৃত্ব তুলে আনতেই তারুণ্যে গুরুত্ব দেওয়া হতে পারে বলে আগাম জানা গিয়েছিল। সবমিলিয়ে, ছোটো লালবাড়ির লড়়াইয়ের প্রার্থীতালিকাতেই চমক দিয়ে রাখল তৃণমূল।

আরও পড়তে পারেন:

মধ্যপ্রদেশে চলন্ত ট্রেনের কামরায় ভয়াবহ আগুন! আতঙ্কে জানালা দিয়ে লাফ যাত্রীদের, দেখুন ভিডিয়োয়

১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক উড়ান পরিষেবা চালু করছে ভারত, তবে তালিকা থেকে বাদ ১৪টি দেশ

ভারতের সবচেয়ে কম গরিব কেরলে, সবচেয়ে দরিদ্র রাজ্য বিহার, নীতি আয়োগের রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য

টিকিট না পাওয়া প্রায় নিশ্চিত ফিরহাদ হাকিমের, কলকাতার মেয়র পদে তারকা সংগীতশিল্পীকে ভাবছে তৃণমূল

কলকাতা পুরভোট ২০২১: প্রার্থীতালিকা প্রকাশ বামফ্রন্টের

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন