পর্যটনমেলা ‘টিটিএফ কলকাতা’ শুরু হল মিলনমেলা প্রাঙ্গণে, চলবে রবিবার পর্যন্ত  

0
ttf kolkata

শ্রয়ণ সেন

শুরু হল দেশের সব চেয়ে পুরোনো ট্রাভেল ট্রেড শো ‘টিটিএফ কলকাতা’ (ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার)। শুক্রবার সকাল ১১টায় বিশ্ব বাংলা মেলাপ্রাঙ্গণ তথা মিলনমেলা প্রাঙ্গণে শুরু হয় টিটিএফ। এই মেলা চলবে রবিবার পর্যন্ত। সারা ভারত জুড়ে পর্যটনশিল্পের যে মণিমুক্ত রয়েছে, তা-ই বাছাই করে এক ছাদের তলায় প্রদর্শন করা হচ্ছে এই টিটিএফ-এ। এই মেলার আয়োজন করে ফেয়ার ফেস্ট মিডিয়া (Fair Fest Media)। 

যাঁরা ভ্রমণ ব্যবসার সঙ্গে যুক্ত শুধুমাত্র তাঁদের জন্য এই প্রদর্শনী শুক্রবার সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত এবং শনিবার সকাল ১১টা থেকে বেলা ২টো পর্যন্ত খোলা থাকবে।

শনিবার বেলা ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত এবং রবিবার সারা দিন (সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত) এই প্রদর্শনী সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

এ বারের টিটিএফ-এ গুজরাত, কর্নাটক, উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীর, মধ্যপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, পঞ্জাব এবং ত্রিপুরা পর্যটন যোগ দিয়েছে। ‘ইন্ডিয়া ট্যুরিজম’ও ভালো ভাবেই উপস্থিত রয়েছে টিটিএফ-এ।

এ ছাড়া অসংখ্য বেসরকারি পর্যটন সংস্থাও এই মেলায় যোগ দিয়েছে। কলকাতায় পর্যটনমেলায় যোগ দিতে পেরে তাঁরা খুবই খুশি। তাঁরা জানেন, দেশের মধ্যে সব চেয়ে পর্যটন-বিপণনের কেন্দ্র হল এই কলকাতা।   

উল্লেখ্য, ২০২০ সালের মার্চ থেকে করোনার প্রকোপ ছিল ভারতে। সে কারণে সে বছর এই মেলা আয়োজন করা হয়নি। ২০২১ সালে প্রথম পর্যটনমেলা ছিল টিটিএফই যা কলকাতায় আয়োজন করা হয়। কিন্তু সেটা ছিল সেপ্টেম্বরে। কিন্তু এ বার পুরোনো সময়ই ফিরে পেল টিটিএফ। সাধারণত কলকাতায় টিটিএফ আয়োজিত হয় জুন-জুলাইয়েই।

ছবি: প্রতিবেদক

আরও পড়তে পারেন

অমিত শাহ কথা রাখলে এনসিপি-কংগ্রেসের সঙ্গে জোট গড়ার দরকার হতো না, আক্ষেপ উদ্ধবের

আমদানি শুল্ক বৃদ্ধি, প্রতি ১০ গ্রাম সোনার দাম বাড়তে পারে ২,০০০ টাকা!

শিক্ষকদের জন্য সুসংবাদ! জাতীয় পুরস্কারের জন্য নাম রেজিস্ট্রেশনের সময় বাড়াল শিক্ষামন্ত্রক

‘দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, আগে জানালে সমর্থনের কথা ভাবতাম’, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মন্তব্য মমতার

কনভয়ে ট্রাকের ধাক্কা, অল্পের জন্য বাঁচলেন শুভেন্দু অধিকারী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন