বড়োদিন উপলক্ষে শহরের বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ, জেনে নিন বিস্তারিত

0

কলকাতা: বড়োদিন উপলক্ষে মঙ্গলবার বিকেলের পর থেকেই ভিড় বাড়তে পারে শহরের একাধিক জায়গায়। সে কারণে আগেভাগেই সতর্কতা নিয়েছে কলকাতা পুলিশ। মঙ্গলবার বিকেল চারটের পর শহরের বেশ কয়েকটি রাস্তা বন্ধ থাকবে। বেশ কয়েকটি রাস্তার অভিমুখও বদলানো হয়েছে।

কলকাতা পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার বিকেল চারটের পর গাড়ি চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হবে পার্ক স্ট্রিট। জওহরলাল নেহরু রোড থেকে উড স্ট্রিট পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে। মেয়ো রোডের গান্ধী মূর্তি থেকে জওহরলাল নেহরু রোড পর্যন্ত বন্ধ থাকবে রাস্তা। বন্ধ থাকবে রাসেল স্ট্রিট, লিটল রাসেল স্ট্রিট, ক্যামাক স্ট্রিটের একাংশ। ফ্রি স্কুল স্ট্রিটের পার্ক স্ট্রিট এবং মিডিলটন স্ট্রিটের অংশ বন্ধ থাকবে। জওহরলাল নেহরু রোড থেকে ফ্রি স্কুল স্ট্রিট হয়ে রয়েড স্ট্রিটের দিকের রাস্তা থাকছে খোলা। হো চি মিন সরণি থেকে শর্ট স্ট্রিট ক্যামাক স্ট্রিট হয়ে উড স্ট্রিট দিয়ে চলাচল করবে গাড়ি। ধর্মতলা থেকে দক্ষিণের দিকে যাওয়ার গাড়ি পার্ক স্ট্রিট ফ্লাইওভার ধরার জন্য অনুরোধ করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন চালু হতে চলেছে দেশের দীর্ঘতম রেল-সড়ক সেতু, জেনে নিন কয়েকটি চমকপ্রদ তথ্য

সোমবারই পার্ক স্ট্রিটে দেখা গিয়েছে ব্যাপক পুলিশি ব্যবস্থা। পার্ক স্ট্রিট ছাড়াও শহরের অন্যত্র থাকবে পুলিশি ব্যবস্থা। মেট্রো স্টেশনগুলোতে থাকছে বিশেষ নজরদারি। তৈরি রাখা হচ্ছে ১৬টি পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ। ছ’টি বিপর্যয় মোকাবিলা বাহিনীও তৈরি থাকবে যে কোনও পরিস্থিতির জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here