কলকাতার দুটো উড়ালপুল বিপজ্জনক, ভারী যান চলাচল বন্ধের নির্দেশ

আগামী ১৫ থেকে ১৮ আগস্ট বন্ধ রাখা হবে শিয়ালদহ উড়ালপুল

0
Sealdah flyover
ফাইল ছবি

কলকাতা: চিংড়িঘাটা এবং কালীঘাট উড়ালপুলের স্বাস্থ্য ভালো নয় বলে জানিয়েছে কেএমডিএ। সে কারণে এই দু’টি উড়ালপুলে আপাতত ভারী যান চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর শহরের উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেয় প্রশাসন। ফাটল ধরা পড়ে উলটোডাঙা উড়ালপুলে। এর পরই সিদ্ধান্ত নেওয়া হয় যত তাড়াতাড়ি সম্ভব ১৭টি ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা হবে। এখনও পর্যন্ত ৮টি সেতুর স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। তার মধ্যে দু’টো উড়ালপুলের স্বাস্থ্য ভালো নয় বলে রিপোর্ট এল।

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর যানবাহনের চাপ বেড়েছে কালীঘাট সেতুতে। বেহালা থেকে দক্ষিণ কলকাতাগামী বাসগুলি এখন চলছে এই সেতু দিয়েই। ফলে কালীঘাট সেতুর স্বাস্থ্য পরীক্ষা জরুরি হয়ে পড়ে। তলা দিয়ে আদিগঙ্গা বয়ে যাওয়ার কারণে ওই সেতুর স্বাস্থ্য খারাপ হচ্ছে। সেতুর পিলার দুর্বল হচ্ছে। ফলে কালীঘাট সেতুর অবস্থা এখন বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন গলা পর্যন্ত জল, ২ বছরের শিশুকে মাথায় নিয়ে চললেন পুলিশকর্মী, ভাইরাল হল ছবি

একই ভাবে ফাটল চোখে পড়ে চিংড়িঘাটা উড়ালপুলেও। সেতুর পিলারে ত্রুটি ধরা পড়ে। জানা যায়, উড়ালপুল যখন তৈরি হয়েছিল, তখনই ত্রুটি ছিল। তার উপর প্রতি দিন এই সেতুর উপর দিয়েও ভালোই ধকল যায়। শহরের এই উড়ালপুল অন্যতম ব্যস্ত সেতু। ফলে মেরামতির জন্য চিংড়িঘাটা উড়লপুল বন্ধ হলে সমস্যায় পড়তে হতে পারে অফিসযাত্রীদের।

তবে আপাতত ওই দু’টি সেতু পুরোপুরি বন্ধ করা হচ্ছে না। বরং শুধুমাত্র ভারী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এরই মধ্যে খুশির খবর, স্বাস্থ্য পরীক্ষায় পাশ করে গিয়েছে বাঘা যতীন সেতু ও বঙ্কিম সেতু। কিছু দিন আগে বাঘা যতীন উড়ালপুলেও ফাটল দেখা দিয়েছিল। সেটাকে এখন অবশ্য সারিয়ে তোলা গিয়েছে।

অন্য দিকে আগামী ১৫ থেকে ১৮ আগস্ট বন্ধ রাখা হবে শিয়ালদহ উড়ালপুল। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, ওই চার দিন সমস্ত গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে সেন্ট্রাল অ্যাভিনিউ ও ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস দিয়ে।

------------------------------------------------
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।
সুস্থ, নিরপেক্ষ সাংবাদিকতার স্বার্থে খবর অনলাইনের পাশে থাকুন।সাবস্ক্রাইব করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.