এক ধাক্কায় তিন ডিগ্রি ঝাঁপ তাপমাত্রার, শীত ফিরল শহরে

0
winter back in kiolkata

কলকাতা: পূর্বাভাস মতোই শীত ফিরল কলকাতায়। মঙ্গলবারের সর্বনিম্ন তাপমাত্রাই জানিয়ে দিল শীত এখনও ফুরিয়ে যায়নি। বরং আগামী দিনে আরও দাপটের সঙ্গে সে থাকবে ইঙ্গিত দিল তেমনই।

এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রাটি স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সোমবার কলকাতার তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ১৬.৮ ডিগ্রিতে।

সোমবার সকাল থেকে কনকনে উত্তুরে হাওয়া বইতে শুরু করে। এই উত্তুরে হাওয়ার জেরে গত প্রায় এক সপ্তাহ ধরে চলা কিছুটা অস্বস্তিকর আবহাওয়া উধাও হয়ে যায়। শীত ফিরে আসায় আবার উৎসাহিত হয়ে পড়েন শীতপ্রত্যাশীরা।

সোমবার সারা দিন শহরে উত্তুরে হাওয়ার দাপট এতটাই ছিল যে সর্বোচ্চ তাপমাত্রা মাত্র ২২.৭ ডিগ্রি পর্যন্ত উঠতে পেরেছিল। গত রবিবার এই সর্বোচ্চ তাপমাত্রাই পৌঁছে গিয়েছিল ৩০-এর ঘরে।

আরও পড়ুন বসন্ত উৎসবে বহিরাগতদের ‘বেলেল্লাপনা’ ঠেকাতে বিশ্বভারতীর বেনজির সিদ্ধান্ত জন্ম দিল নতুন বিতর্কের

সোমবারের আবহাওয়া দেখেই বোঝা গিয়েছিল মঙ্গলবার তাপমাত্রা আবার কমবে আর সেটাই হল।

তবে শীত মোটামুটি ভাবে ফিরলেও, আসল দাপুটে শীত কিন্তু ফিরবে শুক্রবার থেকে। মাঝে বুধ এবং বৃহস্পতিবার ফের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আকাশ মেঘাচ্ছন্ন হতে পারে।

আবহাওয়া বিশেষজ্ঞদের আশ্বাসবাণী শুক্রবার থেকে শীত এমন দাপটে ফিরবে যে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে দশ-এগারো ডিগ্রির ঘরে। ফলে শীতের এখনই বিদায় নেওয়ার কোনো সম্ভাবনাই নেই।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন