কলকাতা: ‘দেখো রে’ প্রকল্পের অধীনে নতুন রূপে আত্মপ্রকাশ করল বিনয়-বাদল-দীনেশ (বিবাদী) বাগের লালদিঘি। এখন থেকে শনিবার, রবিবার এবং ছুটির দিনে এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আসর বসবে। বৃহস্পতিবার এই নতুন লালদিঘির উদ্বোধন করেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। এ ছাড়াও ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার ও মালা রায়। প্রায় ২৫ কোটি টাকা খরচ করে ‘দেখো রে’ প্রকল্পের কাজ হয়েছে বলে জানিয়েছেন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

মমতা বন্দ্যপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই কলকাতাকে ঢেলে সাজার কাজ গ্রহণ করে রাজ্য সরকার। সেইমতো কলকাতার  গঙ্গার ১৫-১৬টি ঘাট ইতিমধ্যে নতুন ভাবে সাজিয়ে তোলা হয়েছে। গঙ্গাপারের পর বিবাদী বাগের লালদীঘি নতুন চেহারায়  আত্মপ্রকাশ করল।

মেয়র শোভন চট্টোপাধ্যায় বলেন, আজ মমতা বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদে ‘দেখো রে’ প্রকল্পের উদ্বোধন করেন। এর পর প্রত্যেক শনিবার ও রবিবার বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এখানে ফাঁকা জায়গায় খাবারের ছোটো ছোটো স্টল করা হয়েছে। অনেক কম পয়সায় এখানে খাবার পাওয়া যাবে। এখানে এসে অবসর সময় কাটানোর জন্য আমন্ত্রণ জানান মেয়র। তিনি মনে করেন, এখানে এলে বাংলার সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়া যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here