নয়াদিল্লি: কেরলের সিপিএম নেতৃত্বাধীন সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের গলা কাটলে নিজের সম্পত্তি বেচে ১কোটি টাকা পুরস্কার দেবেন। ঘোষণা করলেন মধ্য প্রদেশের রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের নেতা কুন্দন চন্দ্রভাট। তিনি ওই রাজ্যের আরএসএস-এর ‘শাহ প্রচার প্রমুখ'(প্রচার বিভাগের যুগ্ম প্রধান)। যদিও সংঘ ওই প্রচারকের মন্তব্যের দায় নেয়নি।

“কেরলের মুখ্যমন্ত্রী আরএসএস কর্মীদের হত্যা করছে। ওই খুনি মুখ্যমন্ত্রীকে যে গলা কেটে হত্যা করবে, তার জন্য আমি ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করছি। আমার সম্পত্তি বিক্রি করে আমি ওই পুরস্কার দেব”, একটি ভিডিও-তে কুন্দনকে এ কথা বলতে শোনা গেছে।


আরএসএস অবশ্য ওই মন্তব্যের সমালোচনা করেছে। তাদের জাতীয় প্রচার বিভাগের যুগ্ম প্রধান জে নন্দ কুমার বলেছেন, “আরএসএস ওই মন্তব্যের তীব্র নিন্দা করছে। সংঘ হিংসায় বিশ্বাস করে না। কিন্তু কেরলে আমাদের কর্মীদের ওপর যে আক্রমণ হচ্ছে, আমরা তার বিরুদ্ধে শান্তপূর্ণ ও গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদ জানিয়ে যাব”। কুমার বলেছেন তিনি চন্দ্রভাটকে চেনেন না।

সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, আরএসএস যে একটি সন্ত্রাসবাদী সংগঠন, তা ওই মন্তব্য থেকে প্রকাশিত হয়েছে।

ওই মন্তব্যের পরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইয়েচুরি। চন্দ্রভাটের বিরুদ্ধে আইনি ব্যবস্থার নেওয়ার দাবি তুলেছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন