খবর অনলাইন: স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাসের ব্ল্যাকবোর্ডে ভুল বানান লিখলেন। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ‘ভাইরাল’ হতেই সেই ভুলের ব্যাখ্যাও দিলেন। তিনি বলেছেন, তিনি ইচ্ছা করেই এই ভুল বানান লিখেছিলেন। ছাত্ররা কী ধরনের ভুল করে সেটা বোঝাতেই নাকি তিনি এই ‘ভুল’ করেছেন।

মন্ত্রীর নাম শঙ্কর চৌধরি। বিজেপি’র এই মন্ত্রীমহোদয়ের হাতে গুজরাতের নগর আবাসন, পরিবহণ ও স্বাস্থ্যের ভার। সেই শঙ্কর চৌধরি গিয়েছিলেন দিশার একটি সরকারি স্কুলে পরিদর্শন করতে। ক্লাসে ঢুকেই চক হাতে তুলে নিয়ে এগিয়ে গেলেন ব্ল্যাকবোর্ডের দিকে। ছাত্ররা একে অপরের দিএক চাওয়া-চাওয়ি করছে। কী করবেন মন্ত্রী ? হঠাৎ ছাত্রদের জিজ্ঞেস করলেন, হাতিকে ইংরিজিতে কী বলে ? তার পর তার উত্তর নিজেই লিখে দিলেন বোর্ডে – ই-এল-ই-পি-এইচ-ই-এন-টি। অর্থাৎ ‘এলিফেন্ট’। সগর্বে সেই ভুলটা বলেও গেলেন।

আর যান কোথায় মন্ত্রীমশাই ? এই ভুল সোশ্যাল মিডিয়ায় ‘ভাইরাল’ হতেই হইচই পড়ে গেল। তার পর টুইটারে ব্যাখ্যা দিলেন –- তিনি ছাত্রদের বোঝাচ্ছিলেন তারা কী ধরনের ভুল করে। দলও ব্যাখ্যা দিয়ে বলেছে, মন্ত্রী বোঝাচ্ছিলেন, কী ভাবে ইংরিজির এক একটা শব্দের উচ্চারণ এক রকম আর বানান আর এক রকম।

এই মন্ত্রীমশাইয়ের কার্যকলাপ নিয়ে অতীতে বার বার অভিযোগ উঠেছে। এই মন্ত্রী এমবিএ ডিগ্রিধারী। তাঁর এই ডিগ্রি ভুয়ো বলে ২০১২ সালে তাঁর বিরুদ্ধে মামলা হয়। তাঁকে আদালতে ছুটতে হয়। ইনি সেই মন্ত্রী যাঁর বিরুদ্ধে বিধানসভা চলাকালীন আইপ্যাডে অশ্লীল ছবি দেখার অভিযোগ উঠেছিল। পরে অবশ্য ওই অভিযোগ থেকে তিনি অব্যাহতি পান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here