খবর অনলাইন: নির্দিষ্ট সময়ের প্রায় ১০ দিন পর উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি আর দার্জিলিং জেলার কিছু অংশে বর্ষার আগমন ঘটেছে। মঙ্গলবার দুপুরে প্রকাশ করা রিপোর্টে জানিয়েছে আবহাওয়া দফতর। যদিও বেসরকারি মতে কিছু দিন আগেই বর্ষার পদার্পণ ঘটে গিয়েছে এই সব এলাকায়। উত্তরবঙ্গের পাশাপাশি সমগ্র উত্তরপূর্ব ভারতেও সরকারি মতে প্রবেশ করেছে বর্ষা।

গত রাত থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। সব থেকে বেশি বৃষ্টি হয়েছে জলপাইগুড়িতে। আজ সকাল সাড়ে ৮টা পর্যন্ত ১২৫ মিমি বৃষ্টি রেকর্ড করা হয়েছে এখানে। দার্জিলিং (৯৫ মিমি), কালিম্পং (৭৪ মিমি) আর শিলিগুড়িতেও (৭২ মিমি) জোর বৃষ্টি চলছে।

এ দিকে গত কালের মতো আজ মঙ্গলবারও দক্ষিণবঙ্গবাসীর ঘুম ভেঙেছে বৃষ্টিকে সঙ্গী করে। শহর কলকাতায় গত কালের মতো জোর বৃষ্টি না হলেও, জেলার দিকে বৃষ্টির পরিমাণ ছিল বেশি। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত দক্ষিণবঙ্গে সব চেয়ে বেশি বৃষ্টি হয়েছে হলদিয়াতে (৮৫ মিমি)। ডায়মন্ড হারবারেও (৫৪ মিমি) বৃষ্টির পরিমাণ ছিল ভালোই। বাঁকুড়া, বর্ধমান, ক্যানিং, মেদিনীপুরেও ২০ মিমির আশেপাশে বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া দফতরের মতে, দক্ষিণবঙ্গে আগামী ৪-৫ দিনের মধ্যেই সরকারি ভাবে বর্ষা প্রবেশ করবে। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে প্রাক বর্ষার বৃষ্টি চলবে।

ছবি: সৌজন্য মন্দার সেনগুপ্ত

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here