morning news wrap 20.10.17

নিয়ন্ত্রণরেখার কাছে জওয়ানদের সঙ্গে দেওয়ালি কাটালেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সঙ্গে দেওয়ালি উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে পর পর চার বছর সীমান্তে জওয়ানদের সঙ্গে দেওয়ালি কাটালেন মোদী।

মনমোহন সিং-এর অধীনে কাজ করতে চাননি, আত্মজীবনীতে অকপট প্রণব

একবার নয়, দু-দুবার প্রণব মুখোপাধ্যায় আশা করেছিলেন তিনি প্রধানমন্ত্রী হবেন। প্রথমবার, ২০০৪ সালে প্রথম ইউপিএ সরকার গঠিত হওয়ার সময় আর দ্বিতীয়বার ২০১২ সালে রাষ্ট্রপতি নির্বাচনের আগে। আত্মজীবনীর তৃতীয় খণ্ড ‘কোয়ালিশন ইয়ারস’-এ লিখেছেন প্রণব।

দীপাবলির আগেই বেড়ে গেল দিল্লি, মুম্বই এবং কলকাতার বায়ুদূষণের মাত্রা

আতসবাজি বিক্রির ওপরে সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞার পরেও দিল্লিতে বেড়ে গেল বায়ুদূষণের মাত্রা। বৃহস্পতিবার সকালে দিল্লির কিছু অঞ্চলে চরম সীমায় পৌঁছে যায় বায়ুদূষণের মাত্রা।

জওহরলাল নেহরু রোডের বহুতলে বিধ্বংসী আগুন

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ জওহরলাল নেহরু রোডের এক বহুতলে আগুন লাগে। দমকলের ১৩টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে জখম হওয়ার কোনো খবর নেই।

আন্তধর্ম বিবাহকে ‘লাভ জেহাদ’ বা ‘ঘর ওয়াপসি’ হিসাবে আখ্যা দেওয়া বেআইনি বলল করল কেরল হাইকোর্ট

আন্তধর্ম বা আন্তবর্ণ বিবাহকে ‘লাভ জেহাদ’ বা ‘ঘর ওয়াপসি’ হিসাবে আখ্যা দেওয়া বেআইনি বলে মন্তব্য করল কেরল হাইকোর্ট। বরং এই ধরনের বিয়েকে উৎসাহ দেওয়া উচিত বলেই মত উচ্চ আদালতের। অন্তধর্ম বিবাহ সংক্রান্ত এক মামলার পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেছে কেরল হাইকোর্ট।

শচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙলেন এবি ডিভিলিয়ার্স

তাঁকে কেন সমকালের সবচেয়ে জনপ্রিয় ব্যাটসম্যান বলা হয়, তা আরও একবার প্রমাণ করলেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এদিনের আন্তর্জাতিকে ১০১ বলে ১৭৬ রানের দুরন্ত ইনিংস খেললেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here