কলকাতা: অবশেষে খোঁজ মিলল শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। তিনি এখনও কোচবিহারেই রয়েছেন। ঠিক সেই কারণেই হাইকোর্টের নির্দেশ মতো বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে সিবিআই অফিসে হাজিরা দেওয়া সম্ভব নয় পরেশের পক্ষে। মামলার শুনানি চলাকালীন এমনটাই জানালেন পরেশের আইনজীবী।

তবে পরেশবাবুর আইনজীবী আরও জানান যে কলকাতার উদ্দেশে ইতিমধ্যেই রওনা হয়েছেন পরেশ। সাড়ে ৬টার সময় কলকাতায় আসতে পারবেন। এর পর পরেশের আইনজীবী অনুরোধ করেন, মন্ত্রীকে যেন পুলিশ ধরে নিয়ে না যায়। এই প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘কাউকে কোনো জামাই আদর করা হবে না।’’

পাশাপাশি, বারবার বলা সত্ত্বেও পরেশ এবং তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী কেউই নির্দিষ্ট সময়ের মধ্যে সিবিআই দফতরে হাজিরা না দেওয়ায় বাবা-মেয়ে, দু’জনের বিরুদ্ধেই এফআইআর দায়ের করল সিবিআই

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, এখনই কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে হবে বিধাননগর কমিশনারেটকে। কলকাতায় নামলে বিমানবন্দর থেকেই পরেশকে সিবিআইয়ের কাছে নিয়ে যাওয়ার নির্দেশও দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

বৃহস্পতিবার সকালেই আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, যেখানেই থাকুন, বিকেল ৩টের মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হবে পরেশকে। আদালতের নির্দেশ অবমাননা নিয়ে মন্ত্রীকে এমনই নির্দেশ দেয় উচ্চ আদালত। আদালতের নির্দেশ অমান্য করে এখনও সিবিআই দফতরে হাজিরা দেননি পরেশ। এই ঘটনা আদালতের দৃষ্টি আকর্ষণ করানোর পর বৃহস্পতিবার সকালেই সিবিআইকে মামলার নোটিস পাঠাতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়তে পারেন

ফের ডিভিশন বেঞ্চে পার্থ-মামলা, গ্রহণ করল হাইকোর্ট

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন