বারাণসীতে মোদীর পথে কাঁটা হতে পারেন এক লক্ষ বিজেপি সমর্থক!

0
narendra modi.

বারাণসী: যে কেন্দ্র থেকে ২০১৪ সালে জিতে প্রধানমন্ত্রী হয়েছিলেন নরেন্দ্র মোদী, সেই বারাণসী কেন্দ্র থেকে এ বার ধাক্কা খেতে পারেন তিনি। আর এই ধাক্কা অন্য কেউ নয়, দিতে পারেন বিজেপি সমর্থকরাই। এমনই ইঙ্গিত দিয়েছেন আরএসএস ও স্বদেশি জাগরণ মঞ্চের নেতা তথা বিজেপির প্রাক্তন ‘থিঙ্ক ট্যাঙ্ক’ গোবিন্দাচার্য।

অন্য দিকে বিজেপি নেত্রী উমা ভারতীর খুব কাছের মানুষ হিসেবে পরিচিত রূপেশ পাণ্ডে ‘ন্যাশনাল হেরাল্ড’কে জানিয়েছেন, “এ বার এই বারাণসী কেন্দ্র থেকে অন্তত এক লক্ষ মানুষ ‘নোটা’ বোতাম টিপবেন।”

খোদ আরএসএসের তরফ থেকেই এই ‘নোটা’-এর জন্য জোরদার প্রচার করা হচ্ছে। বিভিন্ন ইস্যু নিয়ে রাজনৈতিক দলগুলির ওপরে চাপ সৃষ্টি করার জন্যই বারাণসী জুড়ে এই প্রচার চালানো হচ্ছে। বারাণসীর পাশাপাশি বিহার এবং মধ্যপ্রদেশেও এই প্রচার আরএসএস চালাচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন ‘ভালোবাসার জয় হবে,’ ভোট দিয়ে বললেন কংগ্রেস সভাপতি

Shyamsundar

গোবিন্দাচার্য জানান, বিমুদ্রাকরণ, জিএসটি এবং সংরক্ষণ নিয়ে বিজেপির ভূমিকায় ক্ষোভ প্রকাশ করার জন্যই ‘নোটায়’ ভোট দেবেন বারাণসীর বিজেপি সমর্থকরা। তিনি বলেন, “এই মানুষগুলো যে হেতু মনে প্রাণে বিজেপিকে ভালোবাসেন, সেই জন্য অন্য কোনো দলের প্রার্থীকে ভোট দিতে পারবেন না।”

এর পাশাপাশি পুরাতন বারাণসীতেও মোদীর বিরুদ্ধে চাপা ক্ষোভ রয়েছে বিজেপি সমর্থকদের মধ্যে। এর মূল কারণ প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘বিশ্বনাথ করিডোর’ নিয়ে। এই প্রকল্পের জন্য ভাঙা পড়েছে বহু বাড়ি। উল্লেখ্য, এই অঞ্চলটি আরএসএসের খাসতালুক হিসেবে পরিচিত।

গোবিন্দাচার্যর কথামতো বিজেপি এবং আরএসএসের সমর্থকরা যদি সত্যি ‘নোটার’ পথে হাঁটেন, তা হলে মোদীর ভোট যে অনেকটাই কমবে তা আন্দাজ করাই যায়।

(ষষ্ঠ দফার ভোটের যাবতীয় লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে)

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন