নয়াদিল্লি: দেশে ফের কিছুটা বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। তবে কেরলের বাকি দেশের বাকি অংশে সংক্রমণ একদমই স্বাভাবিক অবস্থায় রয়েছে। মৃতের সংখ্যাও কমেছে বেশ কিছুটা।

নতুন সংক্রমণ বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী শনিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৪ লক্ষ ১৭ হাজার ৩৯০। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৬২ জন।

এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ২৬০ জন। অর্থাৎ বাকি দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪০২ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লক্ষ ৪৮ হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.৪৬ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৮ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৪০ হাজার ৬৩৯। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ১ হাজার ৫৮৩ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি। যদিও কেরলেও সংক্রমণে লাগাম পড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানটি।

১) কেরল – ২৩,২৬০

২) মহারাষ্ট্র – ৩,৫৮৬

৩) তামিলনাড়ু – ১,৬৬৯

৪) অন্ধ্রপ্রদেশ – ১,৩৬৭

৫) মিজোরাম – ১,১২১

৬) কর্নাটক– ১,০০৩

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৬), হরিয়ানা (৮), গুজরাত (২৫), রাজস্থান (৮), দিল্লি (৩৩), উত্তরপ্রদেশ (১৫), বিহার (৭), ঝাড়খণ্ড (৯), মধ্যপ্রদেশ (৭), উত্তরাখণ্ড (২০) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৫৮ জন।

সংক্রমণের থেকে কম ছিল সুস্থতা

কেরলে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ বাড়ার পাশাপাশি কম ছিল সুস্থতা। সে কারণে দেশের পরিসংখ্যানেও সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যা কিছুটা কম রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭৯৮ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৬ লক্ষ ৩২ হাজার ২২২ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬৫ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা একটু কমল

মৃতের সংখ্যা কিন্তু বেশ কিছুটা কমে গিয়েছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৮১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৪ হাজার ৫২৯। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন