ফের সন্ত্রাসের শিকার ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসম। কোকরাঝাড়ের বলজান তিনালি বাজারে শুক্রবার গুলি-বোমার আঘাতে ১৪ জনের মৃত্যু হয়, গুরুতর ভাবে আহত হন ২০ জন। ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রণ্ট অফ বড়োল্যাণ্ড (এস)-এর জঙ্গিরা এই হামলা করে বলে সরকারি সূত্রে জানানো হয়েছে।  

শুক্রবার সকালে বড়ো জঙ্গিরা বলজান তিনালি বাজারে গ্রেনেড-বোমা নিয়ে হামলা চালায়। তাদের ছোড়া গ্রেনেডে তিনটি দোকান সম্পূর্ণ ভাবে পুড়ে ছাই হয়ে যায়। বোমা-গ্রেনেড বিস্ফোরণে হতাহত হন বাজারে আসা মানুষজন। বিস্ফোরণের পর নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে জঙ্গিদের প্রায় ২০ মিনিট সংঘর্ষ চলে। সংঘর্ষে এক জঙ্গি নিহত হয়। নিহত জঙ্গির কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল উদ্ধার করা হয়। 

প্রতিরক্ষাবাহিনীর পিআরও লেফটেন্যান্ট কর্নেল এস নিউটন জানান, তিন জন জঙ্গি হামলা করে, তাদের মধ্যে এক জন নিহত হয়। বাকি দু’জনের খোঁজে এলাকায় তল্লাশি চলছে।  

স্বাধীনতা দিবসের প্রাক্কালে এই এলাকায় কড়া সতর্কতা জারি থাকা সত্ত্বেও এই জঙ্গি হামলার ঘটনা ঘটায় সকলেই উদ্বিগ্ন। হামলার পর অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেন। ঘটনার প্রাথমিক রিপোর্ট পাঠানো হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here