asaram bapu

জোধপুর: রামরহিমের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সে জন্য আসারাম বাপুর বিরুদ্ধে ধর্ষণ মামলার রায়ের আগেই নড়েচড়ে বসেছে জোধপুর পুলিশ। শহর জুড়ে ১৪৪ জারি করে দিয়েছে তারা। ৩০ এপ্রিল পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে।

এই মুহূর্তে জোধপুরের একটি নিম্ন আদালতে আসারামের বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানি চলছে। রাজস্থান হাইকোর্ট নিম্ন আদালতকে জানিয়েছে জোধপুর সেন্ট্রাল জেলের মধ্যেই এই রায় ঘোষণা করার জন্য। এর ফলে ঝামেলা এড়ানো যাবে বলে মনে করছে আদালত।

নিম্ন আদালতকে নির্দেশ দিতে গিয়ে রাজস্থান হাইকোর্ট বলে, “আসারামের সমর্থকরা কোনো ঝামেলা সৃষ্টি করবে না এটা তো এখন বলা যায় না। ঝামেলা সৃষ্টি করলে সাধারণ মানুষকে দুর্ভোগের মধ্যে পড়তে হবে। জোধপুর শহরেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।” কিছু দিন আগেই জোধপুর পুলিশ রাজস্থান হাইকোর্টে আবেদন করে জানায়, আদালতের মধ্যে এই মামলার রায় দিতে গেলে পুলিশের সঙ্গে আসারামের সমর্থকদের গণ্ডগোল লাগতে পারে। এই আবেদনের ভিত্তিতেই নিম্ন আদালতকে এমন নির্দেশ দেয় হাইকোর্ট।

রায় ঘোষণার আগে নির্যাতিতার বাড়িতেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। রায়ের দিন শহর আসারামের সমর্থকদের দখলে চলে যেতে পারে বলে ইতিমধ্যেই আশঙ্কা করা হয়েছে পুলিশের তরফ থেকে। তাই এখন থেকে ১৪৪ ধারা জারি করে রেখে পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করা হচ্ছে। পুলিশ জানিয়ে দিয়েছে চারজনের বেশি মানুষের জটলা দেখলেই বিশেষ ব্যবস্থা নেবে তারা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here