30 C
Kolkata
Friday, June 18, 2021

ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে পোস্টার, দিল্লিতে গ্রেফতার কমপক্ষে ১৫

আরও পড়ুন

নয়াদিল্লি: পোস্টারের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘সমালোচনা’ করায় গ্রেফতার করা হল কমপক্ষে ১৫ জনকে। দায়ের হয়েছে অনেক এফআইআর। কোভিড-১৯ টিকাকরণ কর্মসূচি নিয়ে প্রশ্ন তুলে রাজধানীর বিভিন্ন জায়গায় পোস্টার পড়েছিল।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, পোস্টারে লেখা ছিল, “মোদীজি আমাদের বাচ্চাদের ভ্যাকসিন কেন বিদেশে পাঠিয়ে দিয়েছেন”? এ ধরনের পোস্টার দিল্লির বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল।

Loading videos...
- Advertisement -

বৃহস্পতিবার রাতে এ ধরনের পোস্টারগুলির উপস্থিতি সম্পর্কে পুলিশকে সতর্ক করা হয়েছিল। এর পরে দিল্লি পুলিশের ঊর্ধ্বতন আধিকারিকরা পদক্ষেপ নেন। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী ১৭টি এফআইআর নথিভুক্ত হয়। পাশাপাশি প্রিভেনশন অব ডিফেসমেন্ট অব প্রপার্টি অ্যাক্টের ৩ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী অভিযোগ দায়ের হয়।

দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এ বিষয়ে আরও অভিযোগ এলে এফআইআরের সংখ্যাও বাড়তে পারে। এখন তদন্ত চলছে। কে বা কারা এই পোস্টারের নেপথ্যে রয়েছে, তার খোঁজ চলছে।

আরও বিস্তারিত ভাবে জানিয়ে এক পুলিশ আধিকারিক জানান, উত্তরপূর্ব দিল্লিতে তিনটি এফআইআর দায়ের হয়, সেখান থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। পশ্চিম দিল্লি থেকে তিনটি এবং দিল্লির পার্শ্ববর্তী অঞ্চলে আরও তিনটি এফআইআর দায়ের হয়েছে। মধ্য দিল্লিতে দু’টি এফআইআর দায়ের হয়েছে, সেখান থেকে গ্রেফতার করা হয়েছে চারজনকে। রোহিনীতে দু’টি এফআইআর দায়ের হয়েছে, গ্রেফতার করা হয়েছে দু’জনকে। আবার পূর্ব দিল্লিতে একটি এফআইআর দায়ের হলেও সেখান থেকে গ্রেফতার করা হয়েছে চারজনকে। দ্বারকায় একটি এফআইআর দায়ের হয়, গ্রেফতার হয়েছে দুই।

উত্তর দিল্লিতে এফআইআর দায়ের হয় একটি, গ্রেফতার করা হয়েছে এক জনকে। ধৃত ব্যক্তি জানিয়েছেন, পোস্টার মারার জন্য তাঁকে ৫০০ টাকা দেওয়া হয়েছিল।

এ ছাড়া শহদ্র এলাকায় একটি এফআইআর দায়ের হয়েছে। সেখান থেকে পুলিশ একটি সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছে। যেখানে এক জন ব্যক্তিকে পোস্টার মারতে দেখা যাচ্ছে বলে দাবি করা হয়েছে।

আরও পড়তে পারেন: Corona crisis: গ্রাম পর্যন্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা উচিত, উচ্চ পর্যায়ের বৈঠকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

আচমকা ধস, সেবক-রংপো রেল টানেলে দুর্ঘটনায় মৃত ২ শ্রমিক

খবরঅনলাইন ডেস্ক: প্রবল বৃষ্টির কারণে আচমকা ধস নামল সেবক-সিকিম রেল টানেলে। ঘটনায় মৃত্যু হয়েছে ২ শ্রমিকের। আহত হয়েছেন ৪...

পড়তে পারেন