পঞ্জাবের পর এ বার ছত্তীসগঢ়েও সমস্যায় জর্জরিত কংগ্রেস, দিল্লিতে রাহুলের কাছে ১৫ বিধায়ক

0

নয়াদিল্লি: কংগ্রেসের সমস্যা কিছুতেই মিটছে না। উলটে দিনের পর দিন তা আরও বেড়ে যাচ্ছে। এ বার ছত্তীসগঢ়ে নতুন করে মাথাচাড়া দিল কংগ্রেসের গোষ্ঠীকোন্দল।

ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল (Bhupesh Baghel) এবং স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেওয়ের (TS Singh Deo) মধ্যে বিবাদের কথা আর গোপন নয়। দুই যুযুধান শিবিরের দ্বন্দ্বের মধ্যেই এবার অন্তত ১৫-১৬ জন বিধায়ক দিল্লিতে হাজির হয়েছেন।

এই বিধায়কদের উদ্দেশ্য রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে দেখা করে নিজেদের অবস্থান স্পষ্ট করা। সূত্রের খবর, ওই বিধায়করা মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের শিবিরেরই লোক। দিল্লিতে তাঁরা গিয়েছেন মুখ্যমন্ত্রীর প্রতি সমর্থন জানাতেই।

টিএস সিংদেও শিবিরের দাবি, কংগ্রেস হাইকম্যান্ড ২০১৮ সালে প্রতিশ্রুতি দিয়েছিল আড়াই বছর পরে ভুপেশ বাঘেলকে সরিয়ে তাঁকে মুখ্যমন্ত্রী করা হবে। গত জুন মাসে বাঘেল সরকারের আড়াই বছর পূর্ণ করেছে। তার পর থেকেই ছত্তিশগড়ে মুখ্যমন্ত্রীর ব্যাটন বদল নিয়ে জল্পনা চলছে। সম্ভবত সেকারণেই, মুখ্যমন্ত্রী নিজের শিবিরের বিধায়কদের আগেভাগে দিল্লি পাঠিয়ে দিয়েছেন বলে কংগ্রেস সূত্রের খবর।

মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ এক বিধায়ক বলছেন, রাজ্যে নেতৃত্ব বদল নিয়ে কোনো কথা হয়নি। তেমন কোনো সম্ভাবনাও নেই। রাজ্যে কংগ্রেসের ৭০ জন বিধায়কের মধ্যে ৬০ জন আগেই মুখ্যমন্ত্রীর প্রতি নিজেদের আনুগত্য ঘোষণা করেছেন। ফলে রাজ্যে কংগ্রেস খুব একটা বিপাকে নেই বলে দলের অন্দরমহলের খবর।

আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

শাড়ি পরা মহিলাকে ঢুকতে বাধা, দিল্লির সেই রেস্তরাঁ বন্ধের নির্দেশ দিল পুরনিগম

এক দিনের ব্যবধানে ফের দাম বাড়ল পেট্রোলের

রাঢ়বঙ্গে তাণ্ডব চালাল নিম্নচাপ, রেকর্ড বৃষ্টির ফলে আসানসোল, বাঁকুড়া, পুরুলিয়া কার্যত জলের তলায়

সোমবার থেকে বড়োদের জন্য স্কুল খুলছে মুম্বইয়ে, দীপাবলির পর খুলবে ছোটোদের জন্যও

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন