surgical strikes
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ভারত-পাকিস্তান উত্তপ্ত সম্পর্ক নিয়ে ভোট বাজার গরম করতে ছাড়ছে না কোনো পক্ষই। কেন্দ্রের শাসক দলের তরফে যেমন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং দাবি করেছেন, গত সাড়ে চার বছরে পাঁচটি সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে, তেমনই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত বুধবার দাবি করেন, কেন্দ্রের কংগ্রেস জমানায় ১৫টি সার্জিক্যাল স্ট্রাইক হয়েছে। কিন্তু কোনো বারই সেগুলিকে প্রচারের তাগিদে জনসমক্ষে তুলে ধরতে এত হইচই করা হয়নি।

গেহলত বলেন, “জওহরলাল নেহরু এবং ইন্দিরা গান্ধীর প্রধানমন্ত্রিত্বে দেশের বিবিধ জনহিতকর কাজ হয়েছে। কিন্তু বর্তমানের নরেন্দ্র মোদী সরকার সেই কৃতিত্বকে মান্যতা দেয় না”।

Ashok-Gehlot
অশোক গেহলত। ফাইল ছবি

তাঁর দাবি, “দেশের সাধারণ মানুষ নির্দোষ। তাঁরা মনে করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-ই প্রথম সার্জিক্যাল স্ট্রাইক করেছেন। কিন্তু তার আগে, কংগ্রেস জমানায় ১৫টি সার্জিক্যাল স্ট্রাইক চলেছে। কিন্তু সে সব নিয়ে সাধারণের কাছে জাহির করা হয়নি”।

তিনি মনে করেন, “এই ব্যাপারটা নিয়ে সাধারণ মানুষের কাছে বড়ো করে সাফল্য তুলে ধরার কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে স্যাটেলাইট নিক্ষেপ করেছে ইসরো। কিন্তু এ কথা তো কেউ অস্বীকার করতে পারবেন না, ইসরো তৈরি হয়েছিল প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর আমলেই। সেই ইসরো-ই কয়েকশো স্যাটেলাইট নিক্ষেপ করেছে”।

[ আরও পড়ুন: তৃণমূলের সেলেব প্রার্থীকে নিয়ে ক্ষোভ দলের নীচুতলায়, বিস্ফোরক দাবি জেলা সভাপতির ]

একই সঙ্গে তিনি বলেন, “মোদী সম্ভবত জানেন না পাকিস্তানের হাত থেকে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন ইন্দিরা গান্ধী। দেশের স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়ে ১২ বছর জেল খেটেছিলেন জওহরলাল নেহরু। যে কারণে সংবাদ মাধ্যমে বিজেপি-আরএসএস কোটি কোটি টাকা খরচ করে চলেছে কংগ্রেসের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে”।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন