রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিক ঘটনা, তামিলনাড়ুতে মৃত ১১, গুরুতর আহত ১৫

0

কালিমডু: তামিলনাড়ুর থঞ্জাভুর জেলায় মর্মান্তিক দুর্ঘটনা। কালিমেডুতে আপ্পার মন্দিরের রথযাত্রার সময় হাই-ভোল্টেজ বিদ্যুৎবাহী তারের কবলে পড়ে বহু মানুষ। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১১ জনের মৃত্যু হয়। দুর্ঘটনায় আহতের সংখ্যা কমপক্ষে ১৫। আহতদের ভরতি করা হয়েছে থঞ্জাভুর মেডিক্যাল কলেজে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী এমকে স্টালিন।

নিহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ ও উদ্ধারকাজ শুরু করে পুলিশ।

বুধবার ভোররাতে রথযাত্রা বের করার সময় এই দুর্ঘটনা ঘটে। রথযাত্রায় আশেপাশের গ্রাম থেকে বহু ভক্ত যোগ দিয়েছিলেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রথটি একটি বাঁক দিয়ে যাচ্ছিল। সে সময় রথের উপর দাঁড়িয়ে থাকা লোকজন হাই-ভোল্টেজের তারের কবলে পড়ে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে মৃত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, “তামিলনাড়ুর থঞ্জাভুরে দুর্ঘটনায় গভীর ভাবে দুঃখিত। এই দুঃসময়ে শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন”। প্রধানমন্ত্রী আরও বলেন, দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের স্বজনদের প্রত্যেককে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০,০০০ টাকা দেওয়া হবে।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিনও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং এই ঘটনায় নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়তে পারেন: 

কলকাতায় পারদ কমলেও পশ্চিমে দহনজ্বালা অব্যাহত, তবে স্বস্তি আসবে তাড়াতাড়ি

দৈনিক সংক্রমণের কোনো গুরুত্ব নেই, হাসপাতালে রোগীভরতির সংখ্যাই নতুন মাপকাঠি: দেবী শেঠি

ভারতে করোনা এখন স্থানীয় রোগ, সংক্রমণ এই ভাবেই বাড়বে-কমবে: শীর্ষ ভাইরাসবিদ

তীব্র দহন! সকালে ক্লাস চালু করার পরামর্শ স্কুল শিক্ষা দফতরের, প্রয়োজনে গরমের ছুটি এগিয়ে আনার ভাবনা

ফেরালেন সনিয়া গান্ধীর প্রস্তাব, কংগ্রেসে যোগ দিচ্ছেন না প্রশান্ত কিশোর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন