Connect with us

খবর

এবিভিপি-কে নিন্দা করার জের, গুরমেহরের জন্য এখন মহিলা রক্ষী

নয়াদিল্লি: ২০ বছরের গুরমেহর কৌরকে এখন দু’ জন মহিলা কনস্টেবল রাখতে হচ্ছে। কারণ তাঁকে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে, খুনের হুমকি দেওয়া হচ্ছে। এই হুমকির পরিপ্রেক্ষিতে সোমবার দিল্লি কমিশন ফর উইমেন-এর (ডিসিডব্লিউ) দ্বারস্থ হন গুরমেহর।

কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় কী ভাবে গুরমেহরকে হুমকি দেওয়া হচ্ছে, তা ব্যাখ্যা করেছেন তিনি। “তাঁর অভিযোগের স্বপক্ষে তিনি কতগুলো স্ক্রিনশট আমাদের দেখিয়েছেন যাতে সেখানে দেখা যাচ্ছে কী ভাবে কয়েক জন পুরুষ সোশ্যাল মিডিয়ায় তাঁকে ধর্ষণ ও খুনের হুমকি দিচ্ছে। ওই ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর করার জন্য আমরা দিল্লির পুলিশ কমিশনারকে চিঠি দিচ্ছি। গুরমেহর ও তার পরিবারের নিরাপত্তার দায়িত্ব এখন দিল্লি পুলিশের।”  

গুরমেহরের অপরাধ, তিনি রামজস কলেজে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) নৃশংস হামলার বিরুদ্ধে সরব হয়েছিলেন। ‘আমি এবিভিপিকে ভয় পাই না’ লেখা পোস্টার হাতে নিয়ে সেলফি তুলে সেই ছবি ফেসবুকে পোস্ট করেছিলেন। সেই সঙ্গে তাঁর প্রতিবাদের পোস্ট। সমর্থনসূচক বার্তা পেয়েছেন প্রচুর, তেমনই পেয়েছেন সমালোচনা, নিন্দা সেই সঙ্গে ধর্ষণ ও খুনের হুমকি। সরকারি স্তরের মন্ত্রী-সান্ত্রী, শাসকদলীয় স্তরের কর্তাব্যক্তিরাও সমালোচনায় সরব হয়েছেন। ময়দানে নেমে পড়েছেন প্রাক্তন ক্রিকেটার, খেলোয়াড়, বলিউডের তারকা ইত্যাদি।

কিন্তু বেশি বিতর্ক বেঁধেছে এক বছর আগে পোস্ট করা একটিকে নিয়ে। এবং তা নিয়ে গুরমেহরকে ব্যাঙ্গও করতে ছাড়েননি ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ। পোস্টটিতে লেখা ছিল, ‘‘পাকিস্তান আমার বাবাকে মারেনি। ‘যুদ্ধ’ তাঁকে মেরেছে।’’ এর সূত্র ধরে প্ল্যাকার্ড হাতে একই স্টাইলে সহবাগ টুইট করেন, ‘‘দু’টো ডবল সেঞ্চুরি আমি করিনি। আমার ব্যাট করেছে।’’ যার নীচে লেখা, ‘‘ব্যাট মে দম হ্যায়।’’  বলিউড তারকা রণদীপ হুডা সহবাগের এই পোস্টের প্রত্যুত্তরে হাততালির ইমেজারি পোস্ট করেছেন।

প্রতাপ সিমহা নামে এক বিজেপি বিধায়ক গুরমেহরকে একেবারে দাউদ ইব্রাহিমের সঙ্গে তুলনা করেছেন। গুরমেহর এবং দাউদের দু’টি ছবি টুইটারে পাশাপাশি পোস্ট করেছেন। দাউদের হাতেও একটি প্ল্যাকার্ড। তাতে লেখা, ‘‘১৯৯৩ হামলায় অসংখ্য মৃত্যুর জন্য আমি দায়ী নয়, বোমা তাঁদের মেরেছে।’’

কেন্দ্রের মন্ত্রী কিরেন রিজিজু মন্তব্য করেছেন, “এই তরুণীর মাথা কে বিগড়াল?”

গুরমেহরের পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দেশ

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা সংকটজনক

তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানাল হাসপাতাল।

চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন না প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

ওয়েবডেস্ক: মঙ্গলবার দিল্লিতে সেনাবাহিনীর আর অ্যান্ড আর হাসপাতালের (Army’s Research and Referal hospital) মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। চিকিৎসায় তিনি সাড়া দিচ্ছেন না।

বুলেটিনে জানানো হয়েছে, “মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ার জন্য সোমবার তাঁর জরুরি অস্ত্রোপচার করা হয়। কিন্তু শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি, অন্য দিকে চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে”।

৮৪ বছর বয়সি দেশের ত্রয়োদশ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় সোমবার দুপুরে নিজেই টুইট করে জানিয়েছিলেন, তিনি করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। ওই দিন সকালেই তাঁকে হাসপাতালে ভরতি করা হয়।

রাতের দিকে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয় বলে জানা যায়। একটি সূত্রে খবর, রবিবার রাতে বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। মূলত কপাল এবং রগে আঘাত লাগে। তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে বলে সিটি স্ক্যানে ধরা পড়ে।

এর পরই তাঁর মস্কিষ্কে অস্ত্রোপচার করা হয়। জমাট বাঁধা রক্ত বা ‘সাবডিউরাল হেমাটোমা’র অস্ত্রোপচার সফল হওয়ার পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রয়েছেন তিনি। এরই মধ্যে হাসপাতালের তরফে জানানো হয়, বর্তমানে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।

প্রসঙ্গত, সোমবার টুইট করে তিনি বলেন, “একটা আলাদা পরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমার করোনা পরীক্ষার ফল আজ পজিটিভ এসেছে। গত সপ্তাহে যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের অনুরোধ করছি, তাঁরা যেন নিজেদের বিচ্ছিন্ন করে নেন এবং কোভিড ১৯-এর পরীক্ষা করান।”

দলীয় রাজনীতিকে সরিয়ে রেখে একাধিক নেতৃত্ব তাঁর দ্রুত আরোগ্যকামনা করেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল এবং অন্যান্যরা টুইটারে তাঁর আরোগ্যকামনা করেন। অন্য দিকে উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নায়ডু প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের সঙ্গে কথাও বলেন।

উল্লেখ্য, ২০১২-১৭, পাঁচ বছরের মেয়াদে ভারতের রাষ্ট্রপতিপদে ছিলেন প্রণব মুখোপাধ্যায়। কংগ্রেসের একজন প্রথম সারির নেতা হিসেবে একাধিক পর্যায়ে একাধিক মন্ত্রকও সামলেছেন। তিনি প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, পিভি নরসিংহ রাওয়ের মন্ত্রিসভায় যেমন দায়িত্ব পালন করেছিলেন, তেমনই এনডিএ-১ জমানায় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জমানাতেও মন্ত্রিত্ব পেয়েছিলেন।

Continue Reading

রাজ্য

আক্রান্তের সংখ্যা লাখ পেরোলেও আরও একবার রাজ্যে এক দিনে সুস্থ তিন হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৭,০১৫টি নমুনা পরীক্ষা হয়েছে, যা এখনও পর্যন্ত দৈনিক সর্বোচ্চ।

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে কোভিড-আক্রান্তের সংখ্যা এক লক্ষের গণ্ডি পেরোল মঙ্গলবার। তবে তার থেকেও বড়ো ব্যাপার হল রাজ্যে ফের একবার এক দিনেই সুস্থ হলেন তিন হাজারের বেশি মানুষ। এর ফলে সুস্থতার হার বেড়েছে আরও কিছুটা। সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে।

রাজ্যের করোনা-তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৩১ জন। এর ফলে রাজ্যে এখন মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ১ হাজার ৩৯০। ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২,১৪৯। সোমবারের পর রাজ্যে মৃত্যুর হার নেমে এসেছে ২.১১ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৩,০৬৭ জন। এর ফলে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৭৩,৩৯৫ জন। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২৫,৮৪৬। রাজ্যে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৭২.৩৯ শতাংশ।

কলকাতা ও চার জেলায় আক্রান্তের সংখ্যাকে ছাপাল সুস্থতা

কলকাতায় ও পার্শ্ববর্তী চারটে জেলাতেই নতুন আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেল সুস্থতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১১ জন। এর ফলে শহরে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৯,১৮৫।

গত ২৪ ঘণ্টায় শহরে ৮৭৭ জন সুস্থ হয়েছেন। এর ফলে শহরে এখন মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ২১,৫৯০। মৃত্যু হয়েছে ৯৮০ জনের। শহরে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৬,৬১৫ জন। গত ২৪ ঘণ্টায় শহরে সক্রিয় রোগী কমেছে ১৮৪।

উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় ৬৪৩ জন আক্রান্ত হয়েছেন, সুস্থ হয়েছেন ৬৫৮ জন। দক্ষিণ ২৪ পরগণায় নতুন করে আক্রান্ত ২২০ জন। হাওড়া এবং হুগলিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৬ আর ১১৫ জন।

নদিয়ায় আক্রান্ত শতাধিক

গত কয়েক দিনে নদিয়ায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধিটা কিছুটা চিন্তার। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ১২৭ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় পূর্ব মেদিনীপুরে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১১২ জন।

এ দিকে বাকি জেলাগুলোর মতো ঝাড়গ্রামেও আক্রান্তের সংখ্যা বেশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ১৫ জন কোভিড পজিটিভ হয়েছেন। ফলে এই জেলায় এখন সক্রিয় রোগী ৬১। তবে এখনও পর্যন্ত মৃত্যুহীন জেলা হওয়ার রেকর্ড অব্যাহত রেখেছে বাঁকুড়া, পুরুলিয়া আর ঝাড়গ্রাম।

উত্তরবঙ্গের বেশির ভাগ জেলায় কমল সক্রিয় রোগী

গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বেশির ভাগ জেলাতেই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। তবে এরই মধ্যে মালদায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৭ জন। বাকি সব জেলাতেই অবশ্য নতুন আক্রান্তের সংখ্যা ১০০-এর নীচে।

গত ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ারে ৬০, এবং জলপাইগুড়িতে ৫৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে দার্জিলিংয়ে নতুন আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে (৪০)।

নমুনা পরীক্ষার তথ্য

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৭,০১৫টি নমুনা পরীক্ষা হয়েছে, যা এখনও পর্যন্ত দৈনিক সর্বোচ্চ। এর ফলে রাজ্যে মোট ১১ লক্ষ ৫৯ হাজার ২১১টি নমুনা পরীক্ষা হল। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ মানুষে ১২,৮৮০ জনের করোনা পরীক্ষা হচ্ছে। রাজ্যে দৈনিক সংক্রমণের হার এখন ১০.৮৪ শতাংশে নেমেছে। সোমবার এটা ছিল ১১.০৭ শতাংশ।

Continue Reading

বিদেশ

বাজারে আসার আগেই ২০টি দেশ থেকে একশো কোটি ডোজ ভ্যাকসিনের অর্ডার পেয়েছে রাশিয়া

মস্কো নতুন এই ভ্যাকসিনের নাম দিয়েছে ‘স্পুটনিক ভি’।

বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন আবিষ্কারের কথা মঙ্গলবার ঘোষণা করে রাশিয়া।

ওয়েবডেস্ক: মঙ্গলবারই নিজের দেশে তৈরি বিশ্বের প্রথম করোনাভাইরাস ভ্যাকসিনের (Coronavirus Vaccine) ঘোষণা করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। মস্কো (Moscow) নতুন এই ভ্যাকসিনের নাম দিয়েছে স্পুটনিক ভি (Sputnik V)। একই সঙ্গে জানানো হয়েছে, ভ্যাকসিনটির জন্য বিশ্বের প্রায় ২০টি দেশের কাছ থেকে অগ্রিম বরাত পেয়েছে পুতিনের দেশ।

রাশিয়ার ভ্যাকসিন প্রকল্পের জন্য অর্থসংস্থানকীরা ‘প্রত্যক্ষ বিনিয়োগ তহবিলে’র প্রধান কিরিল দিমিত্রিয়েভ (Kirill Dmitriyev) জানিয়েছেন, “বুধবার তৃতীয় পর্যায়ের ট্রায়াল শুরু হবে এবং সেপ্টেম্বর মাস থেকে শিল্প উৎপাদনের আশা করা হচ্ছে”।

তিনি বলেন, “রাশিয়ার গামালেই ন্যাশনাল রিসার্চ সেন্টার ফর এপিডিমিওলজি অ্যান্ড মাইক্রোবায়োলজিও (Gamalei National Research Center for Epidemiology and Microbiology)-র তৈরি ভ্যাকসিন নিয়ে বেশ কয়েকটি দেশ যথেষ্ট আগ্রহ দেখিয়েছে। ২০টি দেশ থেকে প্রায় ১০০ কোটি ডোজ ভ্যাকসিন চেয়ে প্রাথমিক আবেদন পাওয়া গিয়েছে”।

একই সঙ্গে তিনি বলেন, রাশিয়া বিদেশি অংশীদারদের সঙ্গে পাঁচটি দেশে প্রতি বছর ৫০ কোটি ডোজ ভ্যাকসিন উৎপাদন করতে প্রস্তুত রয়েছে।

নতুন ভ্যাকসিনটি নিয়ে “সমন্বিত ও সুপরিকল্পিত ভাবে সংবাদ মাধ্যমের আক্রমণ”-এর নিন্দাও করে দিমিত্রিয়েভ বলেন, রাশিয়ার ভ্যাকসিনকে “ছোটো করে দেখানোর” চেষ্টা চলছে।

এ ব্যাপারে আমেরিকার সঙ্গে সোভিয়েত আমলের সহযোগিতার কথা তুলে ধরে তিনি আবেদন বলেন, “গোটা বিশ্বের এই সংকটের সময়ে প্রত্যেকের গঠনমূলক অবদানের মাধ্যমে এই ভ্যাকসিনটির উৎপাদন এবং সরবরাহ নিশ্চিত করাই শ্রেয়”।

এ দিন দেশের মন্ত্রীদের সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে পুতিন বলেন, “আজ সকালে (মঙ্গলবার), বিশ্বে প্রথমবার নতুন করোনাভাইরাস প্রতিরোধী একটি ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে”। সাংবাদিকদের উদ্দেশে পুতিন বলেন, “খুব অল্প সময়ের মধ্যেই এই নতুন ভ্যাকসিন বাজারে নিয়ে আসা হবে। চাহিদা পূরণে উৎপাদনে জোর দেওয়া হয়েছে। আগামী বছরের মধ্যেই প্রতিমাসে কয়েক কোটি ডোজ ভ্যাকসিন উৎপাদনে আমরা আশাবাদী”।

তবে রাশিয়ার এই তাড়াহুড়ো নিয়ে প্রশ্ন তুলেছেন বিজ্ঞানীদের একাংশ। বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন আবিষ্কার রাশিয়ায়, রয়ে গেল প্রশ্ন!

Continue Reading
Advertisement

বিশেষ প্রতিবেদন

Advertisement
দেশ4 hours ago

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা সংকটজনক

রাজ্য4 hours ago

আক্রান্তের সংখ্যা লাখ পেরোলেও আরও একবার রাজ্যে এক দিনে সুস্থ তিন হাজারের বেশি

বিদেশ4 hours ago

বাজারে আসার আগেই ২০টি দেশ থেকে একশো কোটি ডোজ ভ্যাকসিনের অর্ডার পেয়েছে রাশিয়া

দিবস5 hours ago

২০২০-র স্বাধীনতা দিবস কী ভাবে পালন হবে

ক্রিকেট5 hours ago

রামদেব বলেছিলেন আইপিএল ‘কালো টাকার খেলা, বেইমানির খেলা’, এখন কেন দৌড়াচ্ছেন?

দিবস5 hours ago

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভারত সম্পর্কে অবাক করা এই তথ্যগুলি জেনে নিন

দিবস5 hours ago

স্বাধীনতা দিবসের প্রাককালে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস জানতে এই বইগুলি পড়তে পারেন

দিবস6 hours ago

যারা বোমা মেরে তন্দ্রালু ভারতের ঘুম ভাঙিয়েছিল

কেনাকাটা

কেনাকাটা5 days ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা5 days ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা6 days ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা2 weeks ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা2 weeks ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা3 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা3 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা3 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা4 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা4 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand