criminal case in court

ওয়েবডেস্ক: ত্রিপুরা বিধানসভা নির্বাচনে মনোনয়ন জমা দেওয়া ২৯৭ জন প্রার্থীর মধ্যে ২২ জনের বিরুদ্ধেই ঝুলছে ফৌজদারি মামলা। গণতান্ত্রিক সংস্কারের উপর কাজ করে এমন একটি অ-সরকারি সংস্থা নিজেদের সমীক্ষা রিপোর্টে তেমনটাই দাবি করেছে।

ওই অভিযুক্ত প্রার্থীদের মধ্যে আবার ১৭ জনের বিরুদ্ধে রয়েছে দাঙ্গা, খুন এবং ধর্ষণের মতো সাংঘাতিক মামলা। এই ১৭ জনের মধ্যে ন’জন বিজেপি, তিন জন কংগ্রেস, দু’জন আইপিএফটি, এক জন তৃণমূল এবং বাকিরা নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা করেছেন।

ওই রিপোর্টে বলা হয়েছে, অভিযুক্তদের তালিকায় রয়েছেন বিজেপির সহ-সভাপতি সুবল ভৌমিক, রতনলাল নাথ ও সুদীপ রায় বর্মণ, আইপিএফটির ধীরেন্দ্র দেববর্মা এবং ধনঞ্জয় ত্রিপুরা এবং কংগ্রেসের প্রবীণ নেতা গোপালচন্দ্র রায়। ত্রিপুরা ইলেকশন ওয়াচের আহ্বায়ক বিশ্বেন্দু ভট্টাচার্য বলেন, প্রার্থীরা মনোনয়ন জমা দেওয়ার সময় যে এফিডেভিট জমা দাখিল করেছেন, সেখান থেকেই এই তথ্য সংগ্রহ করা হয়েছে।

সেখান থেকেই জানা গিয়েছে, মনোনয়ন পেশ করা ৩৫ জন প্রার্থী কোটিপতি। এঁদের মধ্যে বিজেপি প্রার্থী জিষ্ণু দেববর্মা ঘোষণা করেছেন তাঁর সম্পত্তির মূল্য ১১ কোটি টাকা। প্রথম দশ জন ধনী প্রার্থীর মধ্যে সাত জন বিজেপির এবং তিন জন কংগ্রেসের।

উল্লেখ্য, ত্রিপুরার ৬০টি আসনের ভোট নেওয়া হবে আগামী ১৮ ফেব্রুয়ারি, ফল ঘোষণা আগামী ৩ মার্চ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন