নয়াদিল্লি: করোনা সংক্রমণ বাড়ছে। ঊর্ধ্বমুখী গতি খুব একটা বেশি না হলেও দিল্লি, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে সংক্রমণ যে বাড়ছে সেটা বোঝাই যাচ্ছে। আর তার সরাসরি প্রভাব এসে পড়ছে ভারতের সংক্রমণচিত্রে। বৃহস্পতিবার আরও কিছুটা বাড়ল নতুন সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৩৮০ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৪৯ হাজার ৯৭৪ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ২৩১ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ১৪ হাজার ৪৭৯ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৬ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৩ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৩ হাজার ৪৩৩ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৬ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২২ হাজার ৬২। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

এই মুহূর্তে দিল্লির পাশাপাশি হরিয়ানা এবং উত্তরপ্রদেশে করোনা সংক্রমণ বাড়ছে। উল্লিখিত দুই রাজ্যের আবার দিল্লি সীমান্তবর্তী অঞ্চলেই বৃদ্ধি পাচ্ছে করোনা। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯ জন, হরিয়ানায় ৩১০ জন এবং উত্তরপ্রদেশে ১৭০ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। অর্থাৎ দেশের নতুন সংক্রমণের সাড়ে ৬২ শতাংশই হচ্ছে এই তিন রাজ্যে।

দেশের অন্য প্রান্তে দিল্লির প্রভাব পড়েনি ঠিকই। কিন্তু সেখানেও যে সংক্রমণ বাড়বে না তা এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে উদ্বেগের কোনো ব্যাপার নেই। সংক্রমণ বাড়লেও হাসপাতাল কার্যত কাউকেই ভরতি করতে হচ্ছে না।

আরও পড়তে পারেন:

দিল্লিতে সংক্রমণ হাজার ছাড়ালেও এটা চতুর্থ ঢেউয়ের আগমন নয়, মনে করেন শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ

ঘর ভেঙেছে বুলডোজার, ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়ে মহিলার আর্তনাদ, জহাঙ্গিরপুরীর সেই হৃদয়বিদারক ভিডিও

বুলডোজারের সামনে গিয়ে দাঁড়ালেন বৃন্দা কারাট, জাহাঙ্গিরপুরীতে উচ্ছেদ অভিযান বন্ধ করল প্রশাসন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন