সুপ্রিম কোর্টের সময় বড্ড কম ছিল, মহারাষ্ট্র নিয়ে অকপট স্বীকারোক্তি কেন্দ্রীয় মন্ত্রীর

0
uddhav thackeray
মুখ্যমন্ত্রীপদে শপথ নিচ্ছেন উদ্ধব ঠাকরে

ওয়েবডেস্ক: কেন্দ্রের সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী রামদাস আথাওয়ালে বৃহস্পতিবার বলেন, সুপ্রিম কোর্ট যদি না ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিত, তা হলে মহারাষ্ট্রে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারত।

সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে আথাওয়ালে বলেন, “সুপ্রিম কোর্ট যদি সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিত, তবে দেবেন্দ্র ফডনভিস এবং অজিত পওয়ার পদত্যাগ করতেন না। কারণ মাত্র ঘন্টার স্বল্প সময়ের মধ্যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা কঠিন ছিল”।

Ramdas Athawale
মন্ত্রী রামদাস আথাওয়ালে

প্রসঙ্গত, গত শনিবার বিজেপির সঙ্গে যোগ দিয়ে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রীপদে শপথ নেন এনসিপি নেতা অজিত পওয়ার। এনসিপি প্রধান শরদ পওয়ারের বিরুদ্ধে ‘বিদ্রোহী’ হয়ে অজিত ফডনবিসের সঙ্গে হাত মেলান। দাবি করেন, তাঁর সঙ্গেই রয়েছেন এনসিপির সমস্ত বিধায়ক।

কিন্তু মঙ্গলবার মহারাষ্ট্রের সরকার গঠন নিয়ে সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরই তিনি মুখ্যমন্ত্রীপদে শপথ নেওয়া ফডনবিসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। এক ঘণ্টা পরে ফডনভিস একটি সংবাদিক বৈঠকে ঘোষণা করেন, বিজেপির কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই এবং তিনিও মহারাষ্ট্রের শীর্ষ পদ থেকে পদত্যাগ করছেন।

জানা যায়, ওই দিন সকালে ভাইপো অজিতের সঙ্গে দেখা করেন দলের প্রবীণ নেতা শরদ পওযার। তিনি অজিতকে ফিরে আসার অনুরোধ জানান। এর পরেই উপ-মুখ্যমন্ত্রীপদ থেকে ইস্তফা দেন অজিত

স্বাভাবিক ভাবেই, শপথ নেওয়ার মাত্র ৮০ ঘণ্টার মধ্যেই আস্থাভোটের আগে মহারাষ্ট্রে পড়ে যায় ‘বিজেপি সরকার’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.