ওয়েবডেস্ক: শীর্ষস্থানীয় আন্তর্জাতিক শিশু পাচার চক্রের সক্রিয়তা ধরা পড়ল ভারতে। ঘটনায় তাজ্জব ওয়াকিবহাল মহল। আন্তর্জাতিক তদন্তকারী সংস্থা ইন্টারপোল থেকে তথ্য পেয়ে এফআইআর করেছে সিবিআই। ২০১৬ সালের শুরুর দিককার এই ঘটনা সিবিআই এত দিনে জানতে পারায় চমক বেড়েছে আরও।

গত বছরের শুরুর দিকে দিল্লি, হরিয়ানা ও পঞ্জাবের ২৫জন কিশোরকে রাগবি ক্যাম্প করানোর জন্য প্যারিসে নিয়ে যাওয়া হয়। এর জন্য ১৩ থেকে ১৮ বছর বয়সি ওই কিশোরদের প্রত্যেকের বাবামায়ের থেকে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা নেয় দিল্লি ও ফরিদাবাদের তিন এজেন্ট। অভিভাবকদের ভরসা আদায়ের জন্য দিল্লিতে একটি রাগবি শিবিরেরও আয়োজন করা হয়। টাকা হাতে পাওয়ার পর দিল্লি থেকে প্যারিস যাতায়াতের টিকিট কাটা হয়।

গত বছরের ফেব্রুয়ারি মাসে প্যারিসে পৌঁছয় দলটি। তাঁদের সেখানকার একটি গুরুদোয়ারায় তোলা হয়। একটি সাত দিনের রাগবি শিবিরেরও আয়োজন করা হয়। তারপরই পরিস্থিতি অন্যদিকে ঘুরে যায়। বিপদ বুঝে প্যারিস থেকে দেশে ফিরে আসে দুই কিশোর। তারপর থেকেই নিখোঁজ ছিল ২৩ কিশোর। এ বছরের শুরুতে এক কিশোরকে গ্রেফতার করে ইন্টারপোল। তারপরই নজরে আসে গোটা বিষয়টি। সম্প্রতি সিবিআই-কে গোটা ব্যাপারটা জানায় ইন্টারপোল। তারপই সক্রিয় হয়েছে সিবিআই।

সিবিআই-এর এক কর্তা জানিয়েছেন, সম্ভবত ফ্রান্স বা ইউরোপের অন্য কোথাও বিক্রি করে দেওয়া হয়েছে ওই কিশোরদের। আন্তর্জাতিক শিশুপাচার চক্রের কাজ এটি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here