করোনায় চিনে মৃত বেড়ে ২৫, আক্রান্ত এক ভারতীয়ও

0

ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের আক্রমণে চিনে মৃতের সঙ্গে বেড়ে হল ২৫। এখনও পর্যন্ত ৮৩০ জন এই রোগে আক্রান্ত হয়েছে। শুক্রবার চিন সরকারের তরফে এমনই জানানো হয়েছে।

এরই মধ্যে কেন্দ্রের চিন্তার কারণ হয়ে দাঁড়ালেন কেরলের এক নার্স। সৌদিতে কর্মরত ওই নার্সও এই ভাইরাসে আক্রান্ত। প্রথম ভারতীয় হিসেবে এই রোগের শিকার হয়েছেন তিনি।

ভারতের বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীধরন জানিয়েছেন, প্রায় ১০০ জন ভারতীয় নার্সকে পরীক্ষা করা হয়েছিল। একজন ছাড়া আর কারও শরীরে ওই ভাইরাস পাওয়া যায়নি।

ট্যুইট করে মুরলীধরন জানিয়েছেন, সৌদির জাতীয় হাসপাতালে আক্রান্ত ওই নার্সের চিকিৎসা শুরু হয়েছে। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন। ইতিমধ্যেই নার্সদের আলাদা করে রাখা হয়েছে।

ঘটনার কথা প্রকাশ্যে আসতেই বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি লিখেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। সৌদি আরবের সঙ্গে যোগাযোগ রেখে আক্রান্ত নার্সের উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করতে বলেছেন তিনি।

(করোনা ভাইরাস কী? পড়তে ক্লিক করুন)

এই ভাইরাস আটকাতে কলকাতা, দিল্লি-সহ দেশের মোট সাতটি বিমানবন্দরে যাত্রীদের পরীক্ষা করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালে চিনের উয়ান শহরে প্রথম করোনা ভাইরাসের বিষয়টি সামনে আসে। যা খুবই দ্রুত ছড়িয়ে পড়ে। তবে এ বারের পরিস্থিতি ভয়াবহ। এই পরিস্থিতিতে জরুরি বৈঠকও করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ ক্ষমতাপ্রাপ্ত বিশেষজ্ঞদের একটি কমিটি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন