ইটানগর: এক নয়, দুই নয়, এক্কেবারে ২৫! এযাবতকালে সব থেকে বড়ো ভাঙনের মুখে বিজেপি। দল ছাড়লেন ২৫ জন বিজেপি নেতা। এর মধ্যে মন্ত্রী যেমন রয়েছেন, তেমনই রয়েছেন নির্বাচিত বিধায়কও। ঘটনাটি ঘটেছে অরুণাচল প্রদেশে। গত এক সপ্তাহে এত্তোগুলো নেতাকে হারিয়ে বেশ চাপে রাজ্য বিজেপি। ২৫ জনই বিজেপি থেকে নাম লিখিয়েছেন ন্যাশনাল পিপল্‌স পার্টিতে।

সমস্যার শুরু অরুণাচল বিধানসভার প্রার্থী তালিকা নিয়ে। এ বার লোকসভা ভোটের সঙ্গেই ভোট হচ্ছে ৬০ সদস্যের অরুণাচল বিধানসভায়। কিছুদিন আগেই তার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। দেখা গিয়েছে সেই তালিকায় নাম নেই বিজেপির সাধারণ সম্পাদক জারপুম গামলিং-এর। এ ছাড়াও টিকিট পাননি স্বরাষ্ট্রমন্ত্রী কুমার ওয়াই এবং পর্যটন মন্ত্রী জারকার গামলিং। এ ছাড়াও একাধিক বিধায়ককে টিকিট দেওয়া হয়নি। এর পরেই ক্ষোভের শুরু।

আরও পড়ুনযাদবপুরে সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্যকে সমর্থন ভাঙড়ের জমি কমিটি ও সিপিআই (এম-এল) রেডস্টারের

এই মন্ত্রী, বিধায়ক ছাড়াও আরও ১৯ জন দলীয় নেতা একযোগে নাম লিখিয়েছেন ন্যাশনাল পিপল্‌স পার্টিতে (এনপিপি)। যদি যে দলে তাঁরা নাম লিখিয়েছেন সেই এনপিপি মেঘালয়ে সরকার চালায় বিজেপির সমর্থনে। তবে অরুণাচলে বিজেপির থেকে দূরত্ব বজায় রেখে তাঁরা একা লড়বেন বলে জানিয়েছেন এনপিপির সাধারণ সম্পাদক থমাস সাংমা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here