মহারাষ্ট্রের গঢ়চিরৌলি জেলায় গুলির লড়াইয়ে নিহত কমপক্ষে ২৬ মাওবাদী

0
পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত কমপক্ষে ২৬ মাওবাদী। প্রতীকী ছবি

মুম্বই: শনিবার পূর্ব মহারাষ্ট্রের গঢ়চিরৌলি জেলায় পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে কমপক্ষে ২৬ জন মাওবাদীর নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। ঊর্ধ্বতন পুলিশ আধিকারিকদের মন্তব্য উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর মৃতদেহ জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মুম্বই থেকে ৯০০ কিলোমিটারেরও বেশি দূরের জঙ্গলে।

জেলা পুলিশ সুপার অঙ্কিত গয়াল সংবাদ সংস্থার কাছে জানান, “আমরা এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর মৃতদেহ জঙ্গল থেকে উদ্ধার করেছি”। তিনি বলেন, মরদিনতলা বনাঞ্চলের কোরচিতে এ দিন সকালে অভিযান চালায় মহারাষ্ট্র পুলিশের একটি বিশেষ সি-৬০ কম্যান্ডো দল। অতিরিক্ত এসপি সৌম্য মুন্ডের নেতৃত্বে অভিযানের সময় গুলির লড়াই শুরু হয়ে মাওবাদীদের সঙ্গে।

তবে শেষ পাওয়া খবর পর্যন্ত, নিহত মাওবাদীদের পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি। সূত্রের মতে, নিহতদের মধ্যে একজনকে শীর্ষ মাওবাদী নেতা হিসেবে সন্দেহ করা হচ্ছে।

অন্য দিকে, এ দিনের সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন চার পুলিশকর্মী। তাঁদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে উড়িয়ে নিয়ে যাওয়া হয় নাগপুরে।

জানা গিয়েছে, গড়চিরৌলি জেলাটি ছত্তীসগঢ় সীমানায় অবস্থিত। ঘটনায় প্রকাশ, গঢ়চিরৌলির গ্যারবত্তি-কোডগুল জঙ্গলের কাছে মাওবাদীদের উপস্থিতির খবর পেয়ে পুলো এলাকা ঘিরে ফেলে জেলা পুলিশ। চার দিক দিয়ে ঘিরে বেরনোর পথ বন্ধ করে দেওয়া হয়। এর পরে প্রায় ছ’ঘণ্টা ধরে পুলিশ-মাওবাদী সংঘর্ষ চলে।

পুলিশ সুপার বলেন, এনকাউন্টারে নিহত মাওবাদীদের এখনও শনাক্ত করা যায়নি। পুলিশ মৃতদেহ উদ্ধারে ব্যস্ত। এর পর নিহতদের প্রকৃত সংখ্যা এবং তাদের পরিচয় জানা যাবে। এ দিকে, রাজনন্দগাঁও পুলিশের একটি দলও এ দিনের ঘটনার পর সতর্ক হয়ে গিয়েছে। এলাকায় তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে।

এ দিকে, মৃত মাওবাদীদের মধ্যে নেতৃস্থানীয় কেউ আছেন কি না, সেটাও এখনও স্পষ্ট নয়। তবে নিহতদের তালিকায় এমএমসি জোনের ইনচার্জ দীপক তেলতুমদে-র নামও উঠে আসছে।

আরও পড়তে পারেন:

গ্রামীণ আবাস যোজনা: রবিবার ১.৪৭ লক্ষ অ্যাকাউন্টে প্রথম কিস্তি ট্রান্সফার করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সতর্কতা! হোয়াটসঅ্যাপে ‘ফ্রেন্ড ইন নিড’ কেলেঙ্কারি, বন্ধুর নামে প্রতারণার জাল বিছোচ্ছে হ্যাকাররা

স্বাস্থ্য খাতে ৮,৪৫৪ কোটির টাকার কেন্দ্রীয় অনুদান, পাচ্ছে ১৯টি রাজ্য

গোয়া ইউনিট সামলাতে মহুয়া মৈত্রকে দায়িত্ব দিল তৃণমূল

রাজ্যসভার আসনে তৃণমূল প্রার্থী গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী, ‘বহিরাগত’ খোঁচা শুভেন্দু অধিকারীর

‘স্বাধীনতা’ মন্তব্যে বিতর্কের ঝড়! পদ্মশ্রী ফিরিয়ে দেবেন কঙ্গনা রনাউত, তবে…

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন