জম্মু: জম্মু-কাশ্মীরের নাগরোটায় পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করতে গিয়ে নিহত হল তিন জঙ্গি। তীব্র গুলিবিনিময়ে মৃত্যু হয়েছে তাদের। আহত হয়েছেন এক পুলিশকর্মী।

শুক্রবার ভোরে জম্মুর নাগরোটার একটি টোল প্লাজায় পুলিশের একটি দলের উপর অতর্কিতে গুলি ছুড়তে থাকে সন্ত্রাসবাদীরা। পালটা গুলি ছোড়ে পুলিশও। জম্মু-কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং জানিয়েছেন, ওই এলাকা লাগোয়া জঙ্গলে ঢুকে পড়ে গা ঢাকা দেয় কয়েকজন সন্ত্রাসবাদী।

কিছুক্ষণ অন্য একটি টোল প্লাজার কাছে বিস্ফোরণের শব্দ শোনা যায়। ওই ঘটনাস্থলে পুলিশ ও জঙ্গিদের মধ্যে তীব্র গুলিবিনিময় শুরু হয়। তাতে নিহত হয় তিন সন্ত্রাসবাদী।

এই ঘটনার জেরে জম্মুর উধমপুরে সব স্কুল বন্ধ রাখা রয়েছে।

আরও পড়ুন জামিয়ার বিক্ষোভকারীদের উদ্দেশে গুলি চালানো সেই ছাত্রের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারায় মামলা

পুলিশ জানিয়েছে, শ্রীনগরগামী একটি ট্রাকে সফর করছিল জঙ্গিরা। ভোর পাঁচটা নাগাদ নাগরোটা টোল প্লাজার চেকিং পয়েন্টে ট্রাকটি থামায় পুলিশ। তখনই তাদের উপর গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা।

সাধারণত কাশ্মীর অঞ্চলেই নিরাপত্তাবাহিনীর ওপরে জঙ্গি হামলার ঘটনা বেশি ঘটে। সে অর্থে বেশ অনেকদিন পর জম্মু অঞ্চলে পুলিশকে লক্ষ করে হামলা চালানো হল। তাই পুলিশের দাবি, কাঠুয়া ও হিরানগর দিয়েও এ বার জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে পাকিস্তান।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন