প্রবল বৃষ্টিতে তেলঙ্গানায় মৃত ৩০, শুধু হায়দরাবাদেই ১৫

0
hyderabad rains

খবরঅনলাইন ডেস্ক: অতি গভীর নিম্নচাপের বৃষ্টিতে পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে তেলঙ্গানা (Telengana)। মঙ্গল আর বুধবারের প্রবল বর্ষণের ফলে রাজ্যে এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধুমাত্র হায়দরাবাদেই (Hyderabad) মৃত ১৫।

সব থেকে ভয়াল অবস্থা হায়দরাবাদেরই। গোটা অক্টোবরে শহরে ১০৩ মিলিমিটার বৃষ্টি হয়। সেখানে মাত্র এক দিনেই প্রায় দু’শো মিলিমিটার বৃষ্টি হয়েছে হায়দরাবাদেই। সাধারণত, খুব একটা বেশি বৃষ্টি হয় না বলে শহরের নিকাশি ব্যবস্থাও বেহাল। তাতেই বিপর্যয় বেড়েছে।

হায়দরাবাদের মৃত ১৫ জনের মধ্যে ৯ জন মারা গিয়েছেন একটি পাঁচিল ভেঙে পড়ায়। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটে। মৃতদের মধ্যে দু’মাসের একটি শিশুও ছিল। এ ছাড়া শহরের একাধিক জায়গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়েও মারা গিয়েছেন বেশ কয়েক জন।

গত দু’ দিনে হায়দরাবাদের এই বৃষ্টির ফলে সেখানকার রাস্তাঘাটের পরিস্থিতির ছবি-ভিডিও উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, শহরের বিভিন্ন প্রান্তে কী ভাবে খেলনার মতো ভেসে যাচ্ছে গাড়়ি। জলের তোড়ে এক ব্যক্তির ভেসে যাওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

ওই ব্যক্তির ভেসে যাওয়ার দৃশ্যটি ফলকনুমার কাছে বরকসের। দেখা যাচ্ছে, রাস্তায় জমা জলে ভেসে যাচ্ছেন এক ব্যক্তি। যেতে যেতে তিনি একটি খুঁটি আঁকড়ে ধরার চেষ্টা  করলেন। কিন্তু প্রবল জলের তোড়ে আবার ভেসে গেলেন। সে সময় রাস্তার পাশে কয়েক জন ব্যক্তি তাঁকে বাঁচানোর জন্য চিৎকার করছেন। কিন্তু জলের স্রোতে নামতে সাহস পাচ্ছেন না।

তবে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, ওই ব্যক্তিকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। এ দিকে বৃষ্টির জেরে হায়দরাবাদের বিভিন্ন জায়গা এখনও বিদ্যুৎবিহীন। এতে ‘ওয়ার্ক ফ্রম হোম’ ব্যাপক ভাবে ব্যহত হচ্ছে চাকুরীজীবীদের।

শহরের নিচু এলাকাগুলি থেকে স্থানীয় বাসিন্দাদের উদ্ধার করতে সেনা এবং এনডিআরএফের জওয়ানরা কাজ করছেন। তবে এ বার স্বস্তির বার্তা রয়েছে হায়দরাবাদের জন্য। নিম্নচাপ দুর্বল হয়ে দূরে সরে যাওয়ায় আবহাওয়ার উন্নতি হবে গোটা তেলঙ্গানাতেই।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ট্রাম্প নয়, বিডেনের পাশে ৭২ শতাংশ ভারতীয়-মার্কিনী, দাবি সমীক্ষায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন