police at dera

চণ্ডীগড় : সিরসার ডেরা সচা সৌদার প্রধান কার্যালয় থেকে ৩৩টা অনুমোদিত অস্ত্র উদ্ধার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রশাসনের কাছ থেকেই এই অস্ত্রগুলির বিষয়ে জানা যায়। পুলিশ জানিয়েছে, পিস্তল, রিভলভার, .৩১৫  বোরের রাইফেল-সহ নানা রকমের উন্নত মানের আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। স্টেশন হাউস অফিসার দীনেশ কুমার বলেন, ডেরা সচা সৌদার নামে মোট ৬৭টা অনুমোদিত আগ্নেয়াস্ত্র রয়েছে। এইগুলির মধ্যেই ৩৩টা হাতে এসেছে। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের মন্তব্যের প্রেক্ষিতেই বিষয়টি সামনে আসে।

মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল, প্রশাসন কেন ডেরার প্রধান কার্যালয়ে ঢুকতে ইতস্তত করছিল? তার উত্তরে তিনি বলেন, পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট ডেরার পুরো ব্যাপারটা দেখছে। এক জন বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য আবেদন করা হয়েছে। আদালতের সমস্ত নির্দেশাবলি অনুসরণ করা হবে।

এর আগে রাম রহিমের শাস্তি ঘোষণার পর বিভিন্ন জায়গায় তার ভক্তরা তাণ্ডব শুরু করে, সেই সময় বেশ কিছু আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছিল। তার মধ্যে ছিল একে ৪৭, বন্দুক, পেট্রোল বোমা।

উল্লেখ্য এরও আগে অভিযোগ করা হয়েছিল, ডেরাপ্রধান তার ভক্ত অনুগামীদের বেআইনি ভাবে অস্ত্রশিক্ষা দেয়। অস্ত্রশিক্ষা দেওয়া হয় তার প্রধান কার্যালয়ে। বিষয়টি এখনও বিচারাধীন।

উল্লেখ্য, বিশেষ সিবিআই আদালত সম্প্রতি গুরমিত রাম রহিমকে দু’টি ধর্ষণ মামলায় ২০ বছর কারাবাসের শাস্তি দিয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here