Corona Update: ভারতে নতুন করে আক্রান্ত চার লক্ষের বেশি, মৃতের সংখ্যা চার হাজারের উপরে, বাড়ল সুস্থতাও

0

খবর অনলাইন ডেস্ক: আগের দিনের মতোই রবিবারেও ভারতে নতুন করে আক্রান্তের সংখ্যা চার লক্ষের বেশি। অন্যদিকে মৃতের সংখ্যাও রইল চার হাজারের উপরে। তবে এ দিন বাড়ল দৈনিক সুস্থতার হারও। নতুন করে আক্রান্তের সংখ্যার প্রায় একই জায়গায় অবস্থান এবং সুস্থতার সংখ্যা বেড়ে যাওয়ায় তুলনামূলক ভাবে এ দিন সক্রিয় রোগীর সংখ্যা বাড়ল সামান্যই!

নতুন আক্রান্তের সংখ্যা প্রায় একই

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন।

Loading videos...

এ দিন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী বেড়েছে ১৩ হাজার ২০২ জন। বর্তমানে দেশে ১৬.৭৬ শতাংশ কোভিডরোগী চিকিৎসাধীন।

দৈনিক সুস্থতা বাড়ল

গত ২৪ ঘণ্টায় কয়েকটি রাজ্যে দৈনিক সুস্থতার কিছুটা বেশি ছিল। সে কারণে এ দিন দেশের দৈনিক সুস্থতাও বেড়েছে গত কয়েক দিনের তুলনায়। গত এক দিনে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৪৪ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৩ লক্ষ ১৭ হাজার ৪০৪ জন। দেশে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৮২.১৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থতার নিরিখে সবার ওপরে যে ১০টি রাজ্য ছিল সেগুলি হল মহারাষ্ট্র (৮২,২৬৬), উত্তরপ্রদেশ (৩৪,৭২১), কর্নাটক (৩৪,৮৮১), কেরল (২৭,৪৫৬), তামিলনাড়ু (২৩,১১০), দিল্লি (২০,১৬০), পশ্চিমবঙ্গ (১৮,২৪৩), রাজস্থান (১৭,৬৬৭), বিহার (১৪,৯৬২) এবং গুজরাত (১৪,৭৩৭)।

মৃত্যুহার প্রায় একই

সংক্রমণের সংখ্যা যেহেতু খুবই বেশি তাই মৃতের সংখ্যাটিও খুব বেশিই রেকর্ড করা হচ্ছে। তবে মৃত্যুহার এখনও অত্যন্ত কম রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৪ হাজার ৯২ জন। তবুও মৃত্যুহার এখনও কমই রয়েছে।

দেশে এখনও পর্যন্ত মোট মারা গিয়েছেন ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জন। সামগ্রিক ভাবে দেশের মৃত্যুহার বর্তমানে কমে হয়েছে ১.০৯ শতাংশ।

আরও পড়তে পারেন: Covid Vaccine: আকাল অব্যাহত! রাজ্যে এল ১ লক্ষ ডোজ কোভ্যাক্সিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.