ওয়েবডেস্ক: বিহারের পশ্চিম চম্পারণ (west Champaran) জেলার বাঘাহা অঞ্চলে সুরক্ষা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে চার মাওবাদী (Maoist) নিহত হয়েছে বলে শুক্রবার সকালে জানায় পুলিশ।

সশস্ত্র সীমা বল (SSB) এবং স্পেশাল টাস্ক ফোর্স (STF)- এর একটি যৌথ দল অভিযানটি পরিচালনা করে।

এ দিন লোকারিয়া থানার পুলিশ জানায়, এ দিন সকালে এসএসবি এবং এসটিএফ একটি যৌথ অভিযান চালায়। ওই অভিযানে চার মাওবাদী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একে-৫৬, তিনটি স্বয়ংক্রিয় রাইফেল এবং একটি ৩০৩ রাইফেল এবং প্রচুর পরিমাণে বিস্ফোরক পাওয়া গিয়েছে বলে দাবি করে পুলিশ।

এসএসবির আইজি সঞ্জয় কুমার জানান, ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ উদ্ধার হয়েছে। এদিন গোপন সূত্রে খবর পেয়ে পশ্চিম চম্পারণের বাল্মিকীনগর এলাকায় অভিযান চালায় বাহিনী। মাওবাদীদের ডেরার কাছে পৌঁছোতেই শুরু হয় গুলির লড়াই। গভীর জঙ্গলের মধ্যে দুই পক্ষই ব্যাপক গুলিবর্ষণ করে। সংঘর্ষে চার মাওবাদী খতম হয় 

প্রসঙ্গত, গত রবিবার ওড়িশার কন্ধমাল (Kandhamal) জেলার গভীর জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় চার মাওবাদীর (Maoist)।

এক শীর্ষ পুলিশকর্তা জানান, স্পেশাল অপারেশন গ্রুপ (special operations group) এবং জেলা ভলান্টারি ফোর্স (DVF) যৌথ ভাবে চিরুণি তল্লাশি চালায়। গভীর জঙ্গলে মাওবাদীদের অবস্থানের কথা বিশেষ সূত্রে জানার পরেই এই অভিযান চলে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন