নতুন করে আক্রান্ত সামান্য বাড়লেও দেশে কোভিডমৃত্যু কমল

0

খবর অনলাইন ডেস্ক: কেরলে দৈনিক সংক্রমণ ২০ হাজারের উপরেই রইল রবিবার। অন্য দিকে মহারাষ্ট্রে যা সাত হাজারের কাছাকাছি। এই দুই রাজ্যের কারণে দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ৪০ হাজারের উপরে থাকলেও সংক্রমণের হার রইল প্রায় অপরিবর্তিত।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ১৬ লক্ষ ৫৫ হাজার ৮২৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৮৩১ জন।

Shyamsundar

এ দিকে, ২৪ ঘণ্টায় ভারতে ১৭ লক্ষ ৮৯ হাজার ৪৭২টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলত এ দিন সংক্রমণের হার ছিল ২.৩৩ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৯৫২। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে ২,০৩২ জন।

সংক্রমণ কোথায় কেমন

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানে দেখা যাচ্ছে, সারা দেশের মোট আক্রান্তের প্রায় ৫০ শতাংশই কেরলে। অন্যদিকে মহারাষ্ট্রেও যা সাত হাজারের কাছাকাছি। বাকি রাজ্যের পরিস্থিতি একদমই আয়ত্বের মধ্যে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান।

১) কেরল – ২০,৬২৪

২) মহারাষ্ট্র – ৬,৯৫৯

৩) অন্ধ্রপ্রদেশ – ২,০৫৮

৪) তামিলনাড়ু – ১,৯৮৬

৫) ওড়িশা – ১,৫৭৮

৬) কর্নাটক – ১,৯৮৭

উল্লেখযোগ্য ভাবে এ দিন অসমে দৈনিক সংক্রমিতের সংখ্যা নেমে এসেছে হাজারের নীচে। শেষ ২৪ ঘণ্টায় অসমে কোভিড আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন।

নতুন আক্রান্তের থেকে কম সুস্থ

গত ২৪ ঘণ্টাতেও নতুন সংক্রমণের থেকে বেশ কিছুটা কম ছিল সুস্থতা। এর পেছনে কারণ সেই কেরল। এই সময়সীমায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৯ হাজার ২৫৮১ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠলেন ৩ কোটি ৮ লক্ষ ২০ হাজার ৫২১। ভারতে এখন সুস্থতার হার রয়েছে ৯৭.৩৬ শতাংশ।

মৃতের সংখ্যা একটু কমল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা সামান্য কমেছে। এই সময়সীমায় ৫৪১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত কোভিডের কারণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ২৪ হাজার ৩৫১। দেশে মৃত্যুহার বর্তমানে ১.৩৪ শতাংশে রয়েছে।

পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি এখন মোটের ওপরে অপরিবর্তিত রয়েছে। শনিবার ২৪ ঘণ্টায় সংক্রমণ সামান্য বাড়লেও সেটা চিন্তার কিছুই নয়। ওই দিনও সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতার সংখ্যা। তবে সামান্য বেড়েছে সংক্রমণের হার।

বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: সংক্রমণ সামান্য বাড়লেও পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি মোটের ওপর অপরিবর্তিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন