কেরলের কারণে আগের দিনের থেকে সংক্রমণ বাড়ল ২২.৭ শতাংশ

0
নমুনা পরীক্ষা। ছবি: পিটিআই-এর সৌজন্যে

খবর অনলাইন ডেস্ক: ফের এক বার ছেচল্লিশ হাজারের উপরে উঠে গেল দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেরলের কারণে আগের দিনের থেকে সংক্রমণ বাড়ল ২২.৭ শতাংশ, অনেকটাই বেড়েছে মৃতের সংখ্যাও। কার্যত কেরলের কোভিড-পরিস্থিতির সরাসরি প্রভাব পড়েছে সার্বিক পরিসংখ্যানে। 

দেশের কোভিড-পরিস্থিতি

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৬৪ জন। এর ফলে মোট সংক্রামিতের সংখ্যা পৌঁছেছে ৩ কোটি ২৫ লক্ষ ৫৮ হাজার ৫৩০-এ।

অন্য দিকে, নতুন আক্রান্তের থেকে কম হলেও সুস্থতার সংখ্যা নেহাত কম নয়। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪ হাজার ১৫৯ জন কোভিডরোগী। সুস্থতার হার এখন ৯৭.৬৩ শতাংশ।

উল্টো দিকে ১০ হাজারের উপর বেড়েছে সক্রিয় রোগী। শেষ ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩৯৮ জন সক্রিয় রোগী বাড়ার সঙ্গেই বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা পৌঁছেছে ৩ কোটি ৩৩ লক্ষ ৭২৫ জন।

২৪ ঘণ্টায় ভারতে ১৭ লক্ষ ৮৭ হাজার ২৮৩টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলত এ দিন সংক্রমণের হার ছিল ২.৫৮ শতাংশ।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় দেশের ৫টি রাজ্যে দৈনিক সংক্রমণ এক হাজারের বেশি ছিল। এর মধ্যে কেরলে সংক্রমণ রেকর্ড করা হয়েছে ১০ হাজারের ওপরে।

১) কেরল – ৩১,৪৪৫

২) মহারাষ্ট্র – ৫,০৩১

৩) অন্ধ্রপ্রদেশ – ১,৬০১

৪) তামিলনাড়ু – ১,৫৭৩

৫) কর্নাটক – ১,২২৪

এ ছাড়া ওড়িশা (৮৮৭), মিজোরাম (৭৯৪), পশ্চিমবঙ্গ (৭০৮) এবং অসম (৬৮৯)। অন্য দিকে, ছত্তীসগঢ় (৫২), পঞ্জাব (৩৬), দিল্লি (৩৫), উত্তরাখণ্ড (৩২), বিহার (৩১), উত্তরপ্রদেশ (৩০), গুজরাত (১৭), হরিয়ানা (১৫), রাজস্থান (৮), ঝাড়খণ্ড (৮) এবং মধ্যপ্রদেশ (৫)-এর মতো ১১টি রাজ্য মিলিয়ে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ২৬৯ জন।

মৃতের সংখ্যা বাড়ল

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা দু’শোর উপরে ছিল কেরল ও মহারাষ্ট্রে। এই সময়সীমায় সারা দেশে মারা গিয়েছেন ৬০৯ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৩৬ হাজার ৩৬৫ জনের। মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৪ শতাংশে।

খবর অনলাইন-এর আরও খবর পড়ুন এখানে:

কেরলে যে দিন সংক্রমিত ৩১ হাজার, সে দিনই দিল্লি-সহ ১১টি রাজ্যে মোট সংক্রমিত ২৬৯

একদিনে কোভিডে সংক্রমিত ৩১ হাজারের বেশি, ওনামই কি ফের কাল হল কেরলের?

পর পর দু’দিন মৃত্যুহীন কলকাতা, তবে পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ ফের সাতশো পার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন